বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৪ ২০২০
Breaking News
SONY DSC

মঠবাড়িয়ায় ৪ কিলোমিটার রাস্তা কাদা থাকায় শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ

ইসরাত জাহান মমতাজ : মঠবাড়িয়ার তেঁতুলতলা বাজার থেকে হারজী নলবুনিয়া রবিন ঠাকুর বাড়ির গ্রামীন একটি কাঁচা রাস্তায় বর্ষায় ৪ কিলোমিটার হাটু সমান কাদা থাকায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীসহ সহস্রাধিক এলাকাবাসী চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে। স্থানীয়দের দাবি, প্রায় অর্ধশত বছরের এ সড়কটি উন্নয়নের ছোঁয়া পায়নি। রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের লিখিত অভিযোগ করলেও আজ পর্যন্ত সংস্কারের উদ্যোগ নেয়নি।

সরেজমিনে দেখাযায়, দাউদখালী ইউনিয়নের তেতুলতলা বাজার থেকে হাউদের কাচারি হয়ে হারজী নলবুনিয়া রবিন ঠাকুর বাড়ির সামনে থেকে পশ্চিম চালিতাবুনিয়া প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় চার কিলোমিটার কাঁচা রাস্তাটি বর্ষা মৌসূমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে ওই রাস্তা দিয়ে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ এলাকাবাসীর চরম দুর্ভোগ পোহাতে হয়। বয়স্করা কোনোমতে চলাচল করতে পারলেও  প্রাথমিকে পড়ুয়া শিক্ষার্থী এবং জরুরি রোগীসহ প্রসূতি মায়েদের হাসপাতালে যেতে পড়তে হয় দুর্ভোগে। এছাড়া এ অঞ্চলের উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করণে কৃষকরা পড়েন বিপাকে।
দশম শ্রেণীর ছাত্রী রুমানা জানান, বৃষ্টিতে কাদামুক্ত জামাকাপড় নিয়েই ক্লাস করতে হয় সারা দিন। ফলে অনেক সময় নৌকা করে স্কুলে যেতে হয় এবং অসুখ বিসুখ লেগেই থাকে।
নুরজাহান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন জানান, এ রাস্তা দিয়ে দুটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী চলাচল করে। বর্ষায় স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতির হার কমে যায়।
দাউদখালী ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত রাস্তাটির জন্য এলাকাবাসীর দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, রাস্তাটির পাকাকরণে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে বরাদ্দের চেষ্টা চলছে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!