বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

সোনালী উন্নয়ন ফাউন্ডেশন টাকা নিয়ে লাপাত্তা ॥ গ্রাহকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সোনালী উন্নয়ন ফাউন্ডেশন বাংলাদেশ নামে একটি এনজিও স্থানীয় গ্রাহকের জমাকৃত অর্থ ফেরত পাওয়ার দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেন। সোমবার সকালে সচেতন নাগরিক সমাজের উদ্যোগে শহীদ মিনার সম্মূখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ভুক্তভোগী ও বিভিন্ন শ্রেণী পেশার তিন সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।
সচেতন নাগরিক সংগঠনের আহ্বায়ক আরিফ-উল-হক এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আজীম-উল-হক, মঠবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুস সালাম আজাদী, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাংবাদিক ইসরাত জাহান মমতাজ, যুবলীগ নেতা জুলহাস শাহীন, ছাত্রলীগ নেতা আরিফুর রহমান সিফাত, শরীফুল ইসলাম রাজু প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, সোনালী উন্নয়ন ফাউন্ডেশন (এনজিও) ক্ষুদ্র ঋণ, ডিপিএস এর সঞ্চয়ের নামে ১৭ বছর ধরে দ্বীগুন মুনফার কথা বলে মঠবাড়িয়ায় ৭টি শাখা থেকে সাত হাজার গ্রাহকের প্রায় সাড়ে সাত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। আগামী সাত দিনের মধ্যে গ্রাহকের টাকা ফেরত না দিলে গ্রাহকরা কঠোর আন্দোলন হুশিয়ারী দেন।
এ ব্যাপারে ওই সংস্থার চেয়ারম্যান শামসুদ্দিন আজাদ মঠবাড়িয়া প্রতিদিনকে জানান, কতিপয় শাখা ব্যাবস্থাপকদের অনিয়ম ও নীতিমালা না মানায় সমস্যার সৃষ্টি হয়েছে। তার পরেও সংস্থার নিজস্ব সম্পত্তি বিক্রি করে ক্ষতিগ্রস্থ গ্রহকদের টাকা অচীরেই ফেরত দেয়া হবে।
অপর দিকে স্থানীয় ৭টি শাখা কার্যালয়ের ব্যবস্থাপকগণ তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, অফিসের নিয়মনীতি মেনেই কার্যক্রম পরিচালনা করা হয়।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!