বৃহস্পতিবার , নভেম্বর ২৬ ২০২০
Breaking News

সাবেক সাংসদ আব্দুল জব্বার ইঞ্জিনিয়ারের আর নেই

স্টাফ রিপোর্টারঃ  পিরোজপুরের-৩ মঠবাড়িয়া আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইসচেয়ারম্যান এবং একাত্তরে মানবতাবিরোধী অপরাধের সাজাপ্রাপ্ত পলাতক আসামী আলহাজ এম এ জব্বার ইঞ্জিনিয়ার (৯২) সোমবার দিনগদ ভোর রাতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে …. রাজেউন)। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

নিহতের শ্যালক ডাঃ এমদাদুল হক জানিয়েছেন, আলহাজ এম এ জব্বার ইঞ্জিনিয়ার ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি আরও জানান. ভারতের একটি কবর স্থানে মঙ্গলবার জোহরের মামাজবাদ তার জানাজা শেষে দাফন করা হয়েছে।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের সাজাপ্রাপ্ত পলাতক আসামী জব্বার ইঞ্জিনিয়ার দুত বিচার আদালতের রায়ে আমৃত্যু কারাদন্ড প্রাপ্ত ছিলেন।

জব্বার ইঞ্জিনিয়ারের জন্ম পিরােজপুরের মঠবাড়িয়া উপজেলার খেতাছিড়া গ্রামে। ১৯৬৪ সালে সে মুসলিম লীগ থেকে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়। স্বাধীন বাংলাদেশে ১৯৮৬ ও ১৯৮৮ সালে সে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ সে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন।

একাত্তরে সে মঠবাড়িয়া শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি রাজাকার বাহিনীর আঞ্চলিক কমান্ডারও ছিল।

তার বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণসহ মানবতাবিরােধী অভিযোগে ২০১৪ সালে আর্ন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ মানবতাবিরােধী অপরাধে তাকে আমৃত্যু কারাদন্ডদেশ দেন। তিনি ২০১০ সালে মানবতাবিরােধী অপরাধের বিচার প্রক্রিয়ার শুরুর পর থেকে আত্মগােপনে ছিল।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সভা

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। …

মঠবাড়িয়ায় মাথার খুলিবিহীন শিশুর জন্ম

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসী হাসপাতালে মাথার খুলি বিহীন একটি শিশু জন্ম হয়েছে। উপজেলার …

error: Content is protected !!