সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

সাংবাদিক আজমল হক হেলালের বিরুদ্ধে মঠবাড়িয়ায় তথ্যপ্রযুক্তি আইনে এমপির মামলা

স্টাফ রিপোর্টার : সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর বিরুদ্ধে প্রকাশিত সংবাদ ফেসবুকে শেয়ার দিয়ে কমেন্টস করায় দৈনিক সকালের খবরের সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলালের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে মঠবাড়িয়ার বর্তমান এমপির প্রতিষ্ঠিত ডা. রুস্তম আলী ফরাজী কলেজের প্রভাষক মো. ফারুক হোসেন বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (সংশোধন-২০১৩) ৫৭ ধারায় মামলাটি দায়ের করেন। মামলায় মঠবাড়িয়া উপজেলার ছোটমাছুয়া গ্রামের আব্দুল লতিফ ফরাজীর পুত্র সাংবাদিক আজমল হক হেলাল ছাড়াও পূর্ব সাপলেজা গ্রামের আফজাল হোসেনের পুত্র নুরুল আমীন রাসেলকেও আসামি করা হয়েছে।

মামলার বাদী ডা. রুস্তম আলী ফরাজী ডিগ্রি কলেজের প্রভাষক ফারুক হোসেন বলেন, রুস্তম আলী ফরাজী একজন সত্ মানুষ। আজমল হক হেলাল ফেসবুকে ফরাজীর বিরুদ্ধে মনগড়া স্ট্যাটাস দিয়েছেন। এ কারণে তিনি আজমল হক হেলালের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে বৃহস্পতিবার রাতে মঠবাড়িয়া থানায় মামলা করেছেন। তিনি আরও বলেন, ফরাজী তাকে মামলা করতে আমমোক্তারনামা দিয়েছেন। ফরাজী কেন আপনাকে আমমোক্তারনামা দিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ডা. রুস্তম আলী ফরাজী একজন সংসদ সদস্য। তিনি সরাসরি মামলা করতে পারেন না বিধায় আমাকে বাদী করে মামলা করিয়েছেন। ফারুক হোসেন নিজেকে রুস্তম আলী ফরাজীর একজন অনুসারী বলে দাবি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মঠবাড়িয়া থানার এসআই বিকাশ চন্দ্র দে জানান, ফেসবুক আইডি ব্যবহার করে মিথ্যা, উস্কানিমূলক তথ্য প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (সংশোধন-২০১৩) ৫৭ ধারায় মামলা হয়েছে। মামলায় যাদের ফেসবুক আইডি থেকে এসব ছড়ানো হয়েছে সেই ব্যক্তিগণ সঠিক কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আসামিদের গ্রেফতার করা হবে।

এদিকে আজমল হক হেলালের বিরুদ্ধে মামলা দায়ের করায় মঠবাড়িয়ার সাংবাদিকবৃন্দ নিন্দা জানিয়ে দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

মামলা সম্পর্কে ঢাকায় কর্মরত দৈনিক সকালের খবরের সিনিয়র রিপোর্টার আজমল হক হেলাল বলেন, ‘৩০ কোটি টাকার কাজ না করে বিল উত্তোলনের অভিযোগে প্রকাশিত অনলাইন নিউজ আমি ফেসবুকে শেয়ার করেছি। এমপির বিরুদ্ধে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দেয়ার ফেসবুক স্ট্যাটাসে কমেন্টস করেছি। তাহলে তো আমার কথা বলার অধিকারও ক্ষুণ্ন করা হলো ৫৭ ধারায় মামলা দিয়ে। আমি এ ধারা বাতিলসহ আমার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’

সাংবাদিক আজমল হক হেলালের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করায় মঠবাড়িয়ায় কর্মরত বিভিন্ন সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা শনিবার বেলা এগারোটায় মঠবাড়িয়া পৌর ভবনের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছেন।

 

Comments

comments

Check Also

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!