সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

সহায়তার নামে প্রতারক চক্রের লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুস্থঃদের সহায়াতার নামে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র ইউপি সদস্যদের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ৩নং মিরুখালী ইউপি সদস্যদের লোভের ফাঁদে ফেলে এ টাকা হাতিয়ে নেয় প্রতরক চক্র। প্রতারিত ইউপি সদস্যদের অধিকাংশ এখন লজ্জায় মুখ খুলতে নারাজ।
জানাযায়, মিরুখালী ইউপি চেয়ারম্যান আ. সোবাহান শরীফকে ২৪ জুলাই প্রতারক চক্রের এক সদস্য মুঠো ফোনে (০১৭০৪৯৯৯০২৬) নিজেকে “রেড ক্রিসেন্ট” এর কর্মকর্তা পরিচয় দিয়ে জানান তার ইউনিয়নে শতাধিক দুস্থঃকে নগদ ৪২০০ টাকা, ৩০ কেজি চাল এবং ৫ কেজি করে ডাল ও তেল দেয়া হবে। ২৬ জুলাই মাল বিতরন করা হবে তাই ওই ফোন নম্বরে দ্রুত দুস্থঃদের নামের তালিকা পাঠাতে বলেন। চেয়ারম্যান অসুস্থ থাকায় ইউপি সচিবের মাধ্যমে ইউপি সদস্যদের ওই নম্বরে দ্রুত ৫টি করে নামের তালিকা দিতে বলেন। ইউপি সদস্যরা আলাদা আলাদা ভাবে ওই ফোন নম্বরে যোগযোগ করে নামের তালিকা ৫ জন থেকে বৃদ্ধির অনুরোধ করলে প্রতারক চক্রের সদস্য জানান প্রত্যেকে ২০ টি নাম দিতে পারবেন তবে অতিরিক্ত প্রত্যেক নামের জন্য ৫ শত করে টাকা বুধবার দুপুরের মধ্যে বিকাশে পাঠাতে হবে। লোভের ফাঁদে পরে বুধবারে ইউপি সদস্যরা আলাদা আলাদা ভাবে প্রায় লক্ষাধিক টাকা বিকাশে (বিকাশ নং-০১৮২০১৪৬৫৮৫) পাঠিয়ে দেয়। পরদিন বৃহষ্পতিবার মালামাল নিয়ে না আসায় ইউপি সদস্যরা ওই ফোন নম্বরে যোগযোগ করলে জানান হয় রোববার দেয়া হবে। রোববার থেকে ওই ফোন নম্বর বন্ধ থাকায় সদস্যরা প্রতারনার বিয়টি বুঝতে পারেন।
১নং ওযার্ড সদস্য ফজলুল হক ৫ হাজার এবং ৮নং ওয়ার্ড সদস্য মোয়াজ্জেম (জুনিয়র) ১০ হাজার টাকা বিকাশ করে পাঠাবার কথা স্বীকার করলেও অন্যান্য সদস্যরা টাকা পাঠবার কথা আস্বীকার করেছেন। অন্যান্য সদস্যরা লজ্জায় টাকা পাঠাবার কথা অস্বীকার করলেও নাম প্রকাশে আিনচ্ছুক জনৈক ইউপি সদস্য জানান ১ লাখ ২০ হাজার টাকা বিকাশে পাঠান হয়েছে।
এব্যপারে ইউপি চেয়ারম্যান আ. সোবাহান শরীফ অসুস্থ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে ইউপি সচিব মো. মোশারফ হোসেন জানান, চেয়ারম্যানের নির্দেশে তিনি সদস্যদের ফোন নম্বর দিয়ে ৫ জন করে নাম পাঠাতে বলেছেন। এর বাইরে তিনি আর কিছু জানেন না বলে জানান।

Comments

comments

Check Also

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!