মঙ্গলবার , মার্চ ২ ২০২১
Breaking News

শোকের মাস জুড়ে মঠবাড়িয়ায় বিদ্যুৎ সাঁওজালের ব্যতিক্রমী শোক পালন

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় বিদ্যুৎ সাঁওজাল নামে এক তরুণ শিক্ষার্থী আগস্ট মাস জুড়ে ব্যতিক্রমী শোক পালন করছেন। জাতির জনকের প্রতি শ্রদ্ধা ও এ অবিসংবাদিত নেতার হত্যাকারী সকল ঘাতকদের ফাঁসির রায় কার্যকরের দাবিতে আগস্ট মাস জুড়ে শিক্ষার্থী বিদ্যুৎ সাঁওজাল শোকের চেতনায় দিবারাত্রি কালো পোশাক পরে আর খালিপায়ে হেঁটে জনসাধারণকে জাতির শোকের চেতনায় উদ্বুদ্ধ করে চলেছেন।

মঠবাড়িয়া পৌর শহরের সবুজনগর মহল্লার বিধান সাঁওজালের ছেলে বিদ্যুৎ সাঁওজাল জানান, পুরো আগস্ট মাস জাতির জনক ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি ও ঘাতকের ফাঁসির দাবিতে শোক পালন করে আসছি। দিবারাত্রি কালো পোশাক পরে আর খালিপায়ে পথ থেকে পথে ঘুরে মানুষকে শোকের মাসে চেতনায় উদ্বুদ্ধসহ সাধারণ মানুষকে স্বাগত জানিয়েছি।

২০০৯ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাসের পর বিদ্যুৎ স্থানীয় ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হয়ে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। কিছুটা আত্মনিমগ্ন এ তরুণ মানুষ ও সমাজের সুস্থধারা টিকিয়ে রাখার প্রতি নিজেকে ব্যস্ত রাখছেন। নানা সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে তার অংশগ্রহণ ও উদ্যোগ অব্যাহত রয়েছে। মহান মুক্তিযুদ্ধের চেতনা, দেশের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধাবোধ থেকে আগস্ট মাস জুড়ে তিনি শোক পালন করে আসছেন।

বিদ্যুৎ সাঁওজাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে জাতি যে কলঙ্কিত হয়েছে তার বিচার এখনও সম্পন্ন হয়নি। যতদিনে হত্যাকারী পলাতক ছয় ঘাতকের ফাঁসি না হবে ততদিনে জাতির এ কলঙ্ক মোচন হবে না।

মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আরিফ-উল-হক বলেন, এই তরুণের ব্যতিক্রমী শোক পালনের বিষয়টিতে আমরা অভিভূত। এইসব তরুণই আমাদের চেতনার শক্তি ও সাহস।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর বলেন, আগস্ট মাস জুড়ে তরুণের এমন শোকের চেতনা সত্যি দেশের জন্য একটি মহতী কাজ বলে মনে করি।

স্থানীয় সংস্কৃতিজন শিবু সাঁওজাল বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ ও লালন করা ছাড়া বাঙালির মুক্তি নেই। আমাদের তরুণ সমাজ যেখানে নানা অবক্ষয়ের শিকার সেখানে দেশ ও মানুষের চেতনার জীবনবোধের যে কোনো তারুণ্য আমাদের কাছে গ্রহণযোগ্য। বিদ্যুৎ সেই চেতনাধারী তরুণ।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় চাঞ্চল্যকর গৃহবধু সুখী হত্যা মামলার গ্রেপ্তারকৃত আসামী রিমান্ডে

স্টাফ রিপোর্টার : মঠবাড়িয়ায় চাঞ্চল্যকর গৃহবধু সুমী ওরফে সুখী (২৫) হত্যা মামলায় প্রেপ্তারকৃত আসামী জালাল …

মঠবাড়িয়ায় ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ২০১৯ সালের হালনাগাদকৃত ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!