রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

শীতে কাঁপছে দেশ : আগামী ৭২ ঘণ্টায় তাপমাত্রা আরও কমবে

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শীতে কাঁপছে দেশ। আগামী ৭২ ঘণ্টায় তাপমাত্রা আরও কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। পাশাপাশি ঘন কুয়াশায় ঢেকে যাবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল। মধ্যরাত থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলসহ রাজধানীতে বইতে শুরু করেছে কনকনে ঠান্ডা বাতাস। এর সঙ্গে পাল্লা দিয়ে কমতে শুরু করেছে তাপমাত্রা। মঙ্গলবারের তুলনায় বুধবার (১৮ নভেম্বর) দেশের প্রায় সব এলাকায় তাপমাত্রা কমেছে।
আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, রাজধানীতে তাপমাত্রা কমেছে ১ ডিগ্রি। তবে বাতাস আছে। বাতাসের কারণে শীত বেশি অনুভূত হচ্ছে। আগামীকালও বাতাস থাকবে। তিনি বলেন, দেশে আজকের যে সর্বনিম্ন তাপমাত্রা তাকে শৈত্যপ্রবাহ বলা যাচ্ছে না। ১০-এর নিচে না নামলে শৈত্যপ্রবাহ বলা যায় না।
আফতাব উদ্দিন বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিমাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তবে ঢাকায় ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা আরও কমবে। বৈরী এই আবহাওয়া ২১ ডিসেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান তিনি।
আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদশীয় পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
ঢাকার আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার তাপমাত্রা আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। তাপমাত্রা কমার পাশাপাশি রাজধানীর পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে কনকনে ঠান্ডা বাতাস প্রবাহিত হতে পারে।

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!