রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News

যৌতুকের দাবিতে নির্যাতন : মঠবাড়িয়ায় স্বামী ও শ্বশুর আটক

স্টাফ রিপের্টিার : যৌতুকের দাবিতে নির্যাতন ও মারধরের শিকার স্ত্রীর দায়ের করা মামলায় পিরোজপুরের মঠবাড়িয়া থানা পুলিশ স্বামী সৌদি প্রবাসী রফিকুল ইসলাম ও শ্বশুর ইউপি সদস্য মোস্তফা চৌকিদারকে গ্রেফতার করেছে। ওই গৃহবধ‍ূ মোসাঃ মাহামুদা বেগম (২৩) বাদী হয়ে স্বামী-শ্বশুরসহ ৪ জনকে আসামি করে শনিবার রাতে মঠবাড়িয়া থানায় মামলা দায়ের করেন। আহত ওই গৃতবধূ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

মামলা ও পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার জরিপেরচর গ্রামের মোস্তফা চৌকিদারের ছেলে রফিকুল ইসলামের সাথে মধ্য তুষখালী গ্রামের সুন্দর আলী মোল্লার মেয়ে মাহমুদা বেগমের ৭ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর তাদের দাম্পত্য সংসার সুখের হলেও কিছুদিন পর স্বামী রফিকুল বিদেশ যাবার জন্য শ্বশুরের কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে। কৃষক শ্বশুর সুন্দর আলী মেয়ের সুখের কথা চিন্তা করে জমি বন্ধক রেখে তিন লাখ টাকা জামাইকে দিলে ওই টাকা দিয়ে জামাই রফিকুল সৌদি আরব যায়।

এদিকে রফিক সৌদি যাবার পরে গত দুই বছর আগে বাকি দাবিকৃত যৌতুকের ২ লাখ টাকার জন্য শ্বশুর, শাশুড়ি ও ননদ মাহমুদার ওপর নির্যাতন চালায়। স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান এস এম ফেরদৌস রুম্মন আহত মাহমুদাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ নিয়ে বেশ কয়েকবার সালিশ বৈঠক করলেও শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনের কারণেরী মাহমুদা বাবার বাড়িতে বাসবাস করেন।

কিছুদিন আগে স্বামী রফিকুল সৌদি আরব থেকে বাড়িতে এসেছে এমন খবর পেয়ে স্ত্রী মাহমুদা তার বৃদ্ধ বাবা ও স্থানীয় ইউপি সদস্যকে নিয়ে স্বামীর বাড়িতে যান। এ সময় ইউপি সদস্যের উপস্থিতিতে স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদ মিলে মাহমুদাকে অমানুষিক নির্যাতন করে গুরুতর আহত করে।

তুষখালী ইউপি চেয়ারম্যান শাহজাহার হাওলাদার জানান, সৌদি প্রবাসী রফিকুল বাড়িতে এসেছে এমন খবর পেয়ে ওই গৃহবধূ আমার এক ইউপি সদস্য ও তার পিতাকে সাথে নিয়ে স্বামীর বাড়ি জরিপেরচর যান। গৃহবধূকে দেখার সাথে সাথেই শ্বশুরবাড়ির লোকজন মাহমুদার ওপর ঝাঁপিয়ে পড়ে গুরুতর আহত করে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃত স্বামী ও  শ্বশুরকে রোববার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!