মঙ্গলবার , জুলাই ১৪ ২০২০
Breaking News

যশোরে নির্যাতনের প্রতিবাদে থানা ঘেরাও করল হনুমানের দল

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : বাচ্চাকে মারপিট করার প্রতিবাদে একদল হনুমান থানা ঘেরাও করেছে। যশোরের কেশবপুরে রোববার দুপুরে কালোমুখের বিরল প্রজাতির ২০-২৫টি হনুমান থানার প্রধান ফটকে অবস্থান নেয়। একপর্যায়ে তারা ডিউটি অফিসারের কক্ষে ঢুকে পড়ে।
কেশবপুর থানার ওসি মো. শাহিন সাংবাদিকদের জানান, থানায় হনুমানের উপস্থিতির খবর পেয়ে বাইরে বেরিয়ে এসে দেখি, দুটি মেয়ে হনুমান দেওয়ালের একপাশে আলাদা বসে আছে। তাদের একজনের কোলে একটি আহত শিশু হনুমান। বুঝতে পারি, বাচ্চাটিকে মারধর করে আহত করা হয়েছে। ওপাশে তখন ২০ থেকে ২৫টি হনুমান দলবদ্ধভাবে থানার প্রধান ফটকের সামনে ও ডিউটি অফিসারের কক্ষে অবস্থান নিয়েছে। আমি বাচ্চার ওপর হামলাকারীদের বিষয়ে দেখব বলে আশ্বাস দেই। এরপর কিছু খাবার দিলে ঘণ্টাখানেক অবস্থানের পর তারা চলে যায়।

ওসি বলেন, আমার সময়কালে থানা চত্বরে দলবদ্ধভাবে হনুমান আসার ঘটনা দ্বিতীয়বারের মতো ঘটল। মাস তিনেক আগে তারা একবার থানায় আসে। তাদের অবস্থা দেখে বুঝতে পারি, তাদের খাবারে সমস্যা হয়েছে। পরে জানতে পারি, আগের দিন তাদের খাবার দেওয়া হয়নি। আমি তাদের খাবারের বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব, এমন আশ্বাস দিলে তারা চলে যায়।

কেশবপুর উপজেলা বন কর্মকর্তা আব্দুল মোনায়েম হোসেন জানান, শহর ও শহরতলিতে ৫ শতাধিক হনুমান রয়েছে। তাদের জন্য প্রতিদিন মাত্র ৩৫ কেজি কলা, ২ কেজি বাদাম ও ২ কেজি পাউরুটি দেওয়া হয়, যা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। খাবার না পেয়ে হনুমান মানুষের বসতবাড়ি ও অফিসে ঢুকে পড়ে। তিনি বলেন, হনুমান অত্যন্ত স্পর্শকাতর প্রাণী। তাদের ওপর কেউ হামলা করলে তারা দলবদ্ধভাবে এভাবে থানায় যায়। ইতঃপূর্বে এ রকম একাধিক ঘটনা ঘটেছে। সূত্র : যুগান্তর অনলাইন।

 

Comments

comments

Check Also

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

করোনাভাইরাস : বাংলাদেশে ছুটি বাড়ছে ২ মে পর্যন্ত

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে বাংলাদেশে সাধারণ ছুটির সময়সীমা আরও এক সপ্তাহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!