সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

মেজর জিয়াউদ্দিনের লিভার প্রতিস্থাপন করতে হবে : প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা

ডেস্ক রিপোর্ট : বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষী এবং মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সুন্দরবন সাব-সেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের লিভার সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। ফলে লিভার প্রতিস্থাপন করা ছাড়া তাকে বাঁচানোর বিকল্প কোনো রাস্তা নেই বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। ডাক্তারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বর্তমানে দেশে লিভার প্রতিস্থাপনের কোনো ব্যবস্থা নেই। বেশ কিছুদিন আগে দেশেই লিভার প্রতিস্থাপন ব্যবস্থা চালু হলেও বর্তমানে তা আর কার্যকর নেই। ফলে মেজর জিয়ার লিভার প্রতিস্থাপন করতে হলে অবশ্যই তাকে দেশের বাইরে নিতে হবে। সেটা ভারত বা সিঙ্গাপুরেও হতে পারে। জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করেছেন তার পরিবারের সদস্যরা।

মেজর জিয়াউদ্দিনের শরীরের সর্বশেষ অবস্থা জানতে রাজধানীর স্কয়ার হাসপাতালে গিয়ে কথা হয় তার স্ত্রী কানিজ মাহমুদা আহমেদ সঙ্গে। তিনি পরিবর্তন ডটকমকে বলেন, সরকারের পক্ষ থেকে তার চিকিৎসার জন্য এখন পর্যন্ত তেমন কোনো সহযোগিতার আশ্বাস আমরা পাইনি। তবে আমরা আশাবাদী খুব তাড়াতাড়িই হয়তো প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস পাব। তিনি জানান, এরই মধ্যে কয়েকজন মন্ত্রী, প্রধানমন্ত্রীর এপিএসসহ অনেকেই হাসপাতালে এসে দেখা করে গেছেন। খোঁজখবর নিয়েছেন।

জিয়ার স্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় মেজর জিয়া দেশের জন্য অনেক অবদান রেখেছেন। দেশ স্বাধীন হওয়ার পরও তিনি দেশের জন্য কাজ করে গেছেন। যে রাষ্ট্রের জন্য জীবন বাজি রেখে সারাজীবন কাজ করেছেন সেই রাষ্ট্র আজ তার বিপদের দিনে অবশ্যই পাশে দাঁড়াবে এটাই তো স্বাভাবিক।

প্রসঙ্গত, গত পহেলা জুলাই গুরুতর অসুস্থ অবস্থায় মেজর জিয়াকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ৫ দিন ধরে তিনি হাসপাতালের ড. এম এস আরেফিনের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন।

সূত্র : পরিবর্তন ডটকম

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!