মঙ্গলবার , সেপ্টেম্বর ২২ ২০২০
Breaking News

মেজর (অব) জিয়াউদ্দিনের জানাজায় শোকার্ত মানুষের ঢল

ডেস্ক রিপোর্ট : হাজার হাজার মানুষের অংশগ্রহণে মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের নামাজে জানাজা সোমবার বিকেলে তার জন্মস্থান পিরোজপুরে অনুষ্ঠিত হয়। এ সময় জানাজা ময়দানে শোকার্ত মানুষের ঢল নামে। বিকেল পৌনে ৬টায় ঢাকা থেকে তার মরদেহ পিরোজপুরে পৌঁছে। জানাজায় মন্ত্রী, সংসদ সদস্য, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ দক্ষিণাঞ্চলের মরহুমের সহযোদ্ধা মুক্তিবাহিনীর সদস্য এবং বরিশাল ও খুলনা বিভাগ ও গোপালগঞ্জের অগণিত মানুষ অংশ নেন।

পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বাগেরহাটের সংসদ সদস্য মীর শওকত আলী বাদশা, বঙ্গবন্ধু স্মৃতি ট্রাস্টের সদস্য সচিব বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ হাফিজুর রহমান টোকন, পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম মিয়া, পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মুজিবুর রহমান খালেক, ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল প্রমুখ অংশ নেন।

জানাজার আগে জেলা পুলিশের একটি চৌকস দল এই মহান মুক্তিযোদ্ধা কমান্ডারকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ ও ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ পুষ্পার্ঘ্য অর্পণ করে এই বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জানান। পাড়েরহাট জামে মসজিদের ইমাম মাওলানা মো. আলী আকবর নামাজে জানাজায় ইমামতি করেন। জানাজার আগে পিরোজপুরের পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক ও মরহুমের ছোট ভাই কামাল উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। এ সময় তাদের পাশে মরহুমের বড় ভাই সালাউদ্দিন আহমেদ, ছেলে অনিরুদ্ধ ও অভিক উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দাফন : মরহুম জিয়াউদ্দিনকে মঙ্গলবার তার পিতা-মাতার পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করবেন। সকালে মরহুমকে পিতার নামে তার প্রতিষ্ঠিত আফতাব উদ্দিন কলেজে শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাখা হবে। এরপর দুপুরে দাফন সম্পন্ন হবে। [সূত্র : দৈনিক ইত্তেফাক অনলাইন]

 

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!