মঠবাড়িয়ারবিবার , ২ জুলাই ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়ায় অভিযানের প্রথম দিনেই ৫১৫ বাংলাদেশি শ্রমিক আটক

Mathbariaprotidin
জুলাই ২, ২০১৭ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :  মালয়েশিয়ায় অবৈধ বিদেশি শ্রমিকদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের প্রথম দিনেই ১ হাজার ৩৫ জনকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানটি পরিচালনা করেছে মালয়েশিয়ান অভিবাসন বিভাগ। তবে আটককৃত ১ হাজার ৩৫ জনের মধ্যে অর্ধেকই বাংলাদেশি শ্রমিক, সংখ্যা তা ৫১৫ জন।

মালয়েশিয়ার প্রথম সারির গণমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস-এর প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। সাময়িক বৈধতার জন্য মালয়েশিয়া সরকার ঘোষিত এনফোর্সমেন্ট কার্ডের (ই-কার্ড) জন্য আবেদন করার সময়সীমা শেষ হওয়ার পরিপ্রেক্ষিতে বড় ধরনের অভিযানে নামে দেশটির অভিবাসন কর্তৃপক্ষ।

ই-কার্ডের জন্য আবেদনের সময়সীমা শেষ হয় শুক্রবার। সাড়া না পেয়ে গতকাল অভিবাসন কর্তৃপক্ষ অভিযান চালায়। তাতে প্রথম দিনে ১ হাজার ৩৫ জন অবৈধ বিদেশি শ্রমিকের পাশাপাশি ১৬ জন স্থানীয় নিয়োগকারী আটক হন।

নিউ স্ট্রেইটস টাইমসকে মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষের মহাপরিচালক মুস্তাফার আলী জানান, দেশজুড়ে ১৫৫টি স্থানে অভিযান চালানো হয়। ৩ হাজার ৩৯৩ জন সন্দেহভাজন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ১ হাজার ৩৫ জন অবৈধ বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে।

মুস্তাফার আলী জানান, আটক হওয়া অবৈধ বিদেশি শ্রমিকের মধ্যে বাংলাদেশিরাই সবচেয়ে বেশি। বাংলাদেশি শ্রমিক ৫১৫ জন, ইন্দোনেশিয়ান ১৩৫ জন এবং অন্যান্য দেশ আসা ২২৬ জনকে আটক করা হয়েছে।

ই-কার্ডের জন্য আবেদন করার সময়সীমা না বাড়ানোর সিদ্ধান্তের বিষয়ে দেশটির অভিবাসন বিভাগ অনড় অবস্থানে রয়েছে বলেও মত প্রকাশ করেন এই মালয়েশিয়ান কর্মকর্তা। উল্লেখ্য, দেশটিতে প্রায় ছয় লাখ অবৈধ বিদেশি শ্রমিক অবস্থান করছেন, যার মধ্যে ই কার্ডের জন্য আবেদন করেছে মাত্র ১ লাখ ৬১ হাজার ৫৬ জন।

(ইত্তেফাক অনলাইন থেকে)

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!