রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News

মালয়েশিয়ায় অভিযানের প্রথম দিনেই ৫১৫ বাংলাদেশি শ্রমিক আটক

ডেস্ক রিপোর্ট :  মালয়েশিয়ায় অবৈধ বিদেশি শ্রমিকদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের প্রথম দিনেই ১ হাজার ৩৫ জনকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানটি পরিচালনা করেছে মালয়েশিয়ান অভিবাসন বিভাগ। তবে আটককৃত ১ হাজার ৩৫ জনের মধ্যে অর্ধেকই বাংলাদেশি শ্রমিক, সংখ্যা তা ৫১৫ জন।

মালয়েশিয়ার প্রথম সারির গণমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস-এর প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। সাময়িক বৈধতার জন্য মালয়েশিয়া সরকার ঘোষিত এনফোর্সমেন্ট কার্ডের (ই-কার্ড) জন্য আবেদন করার সময়সীমা শেষ হওয়ার পরিপ্রেক্ষিতে বড় ধরনের অভিযানে নামে দেশটির অভিবাসন কর্তৃপক্ষ।

ই-কার্ডের জন্য আবেদনের সময়সীমা শেষ হয় শুক্রবার। সাড়া না পেয়ে গতকাল অভিবাসন কর্তৃপক্ষ অভিযান চালায়। তাতে প্রথম দিনে ১ হাজার ৩৫ জন অবৈধ বিদেশি শ্রমিকের পাশাপাশি ১৬ জন স্থানীয় নিয়োগকারী আটক হন।

নিউ স্ট্রেইটস টাইমসকে মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষের মহাপরিচালক মুস্তাফার আলী জানান, দেশজুড়ে ১৫৫টি স্থানে অভিযান চালানো হয়। ৩ হাজার ৩৯৩ জন সন্দেহভাজন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ১ হাজার ৩৫ জন অবৈধ বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে।

মুস্তাফার আলী জানান, আটক হওয়া অবৈধ বিদেশি শ্রমিকের মধ্যে বাংলাদেশিরাই সবচেয়ে বেশি। বাংলাদেশি শ্রমিক ৫১৫ জন, ইন্দোনেশিয়ান ১৩৫ জন এবং অন্যান্য দেশ আসা ২২৬ জনকে আটক করা হয়েছে।

ই-কার্ডের জন্য আবেদন করার সময়সীমা না বাড়ানোর সিদ্ধান্তের বিষয়ে দেশটির অভিবাসন বিভাগ অনড় অবস্থানে রয়েছে বলেও মত প্রকাশ করেন এই মালয়েশিয়ান কর্মকর্তা। উল্লেখ্য, দেশটিতে প্রায় ছয় লাখ অবৈধ বিদেশি শ্রমিক অবস্থান করছেন, যার মধ্যে ই কার্ডের জন্য আবেদন করেছে মাত্র ১ লাখ ৬১ হাজার ৫৬ জন।

(ইত্তেফাক অনলাইন থেকে)

 

Comments

comments

Check Also

ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই ভালো : মমতা

শুক্রবার রাতে কলকাতার পাঁচতারা হোটেল তাজ বেঙ্গলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হরপ্পায় প্রথমবার মিললো যুগলের কংকাল

ডেস্ক রিপোর্ট :  হরিয়ানায় প্রাচীন হরপ্পা সভ্যতার কবর খুঁড়ে সেই সময়কার এক যুগলের কংকালের সন্ধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!