মঠবাড়িয়ামঙ্গলবার , ২৯ আগস্ট ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মডেল কেএম লতীফ ইনস্টিটিউশন জাতীয়করণের দাবীতে মানববন্ধন

Mathbariaprotidin
আগস্ট ২৯, ২০১৭ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

ইসরাত জাহান মমতাজ : পিরোজপুরের মঠবাড়িয়ার শতবর্শী কেএম লতীফ ইনস্টিটিউশন অবিলম্বে জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ মানববন্ধন ও সমাবেশে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ প্রায় ২/৩ সহ¯্রাধীক বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন। ¬আজ মঙ্গলবার সকালে যানচলাচল বন্ধ রেখে প্রায় দু’কিলোমিটার জুড়ে দুই ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠত হয়।
সমাবেশে বক্তারা বলেন, ১৯২৮ সালে ১৫ দশমিক ৮৪ একর জমিতে ঐতিহ্যবাহী মডেল কে.এম. লতীফ ইনস্টিটিউশনটি প্রতিষ্ঠিত হয়। পরে ১৯৪৬ সালে কলিকাতা বিশ্ববিদ্যালয় হতে স্বীকৃতি লাভ করে এবং ১৯৮৫ সালে বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়। বিদ্যালয়টি মেধা তালিকায় চারবার প্রথম স্থানসহ একাধিকবার মেধায় সম্মানজনক স্থান লাভ করে।

SONY DSC

বর্তমানে বিদ্যালয়টি কো-এডুকেশন প্রতিষ্ঠান হিসেবে প্রায় দেড় হাজার শিক্ষার্থী (ছাত্র-৮১০ ও ছাত্রী-৬৬৫) নিয়মিত লেখাপড়া করছে। দুইটি আবাসিক ছাত্রাবাসে দুরদুরান্তের শিক্ষার্থী অবস্থান করে পড়াশুনা করছে। ৩৭জন শিক্ষক ও ৯জন কর্মচারী এখানে কর্মরত। এসএসসি ও জেএসসির ফলাফলে প্রতিবছর উপজেলা ও জেলায় শীর্ষ স্থান অর্জণ করে আসছে।
সমাবেশ শেষে জাতীয়করণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এছাড়া মিলনায়তনে সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান লিখিত বক্তব্যে জাতীয়করণের সকল শর্ত পূরণ করলেও রহস্যজনক কারণে বিদ্যালয়টি জাতীয়করণ হচ্ছেনা। তিনি অনতিবিলম্বে বিদ্যালয়টি জাতীয়করণ করা না হলে লাগাতার বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!