মঙ্গলবার , সেপ্টেম্বর ২২ ২০২০
Breaking News

মঠবাড়িয়া পৌর শহরের ৯ নং ওয়ার্ডেকে রেড জোন ঘোষণা

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের একটি ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করা হয়েছে। রোববার বিকেলে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিকের সভাপতিত্বে এক সভায় বিজ্ঞপ্তির মাধ্যমে পৌর শহরের ৯ নং ওয়ার্ডের থানাপাড়া এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র মো. রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো আলী হাসান, থানা অফিসার ইনচার্জ মো. মাসুদুজ্জামান মিলু প্রমুখ।
সভা শেষে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির ওই এলাকায় হ্যান্ড মাইকের মাধ্যমে জনগনকে সতেনতাসহ দিক নির্দেশনা প্রদান করেন।
মঠবাড়িয়া পৌরসভার মধ্যে ওই এলাকাটি করোনা ভাইরাসের সংক্রমনের সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকায় এটি রেড জোনের আওতায় আনা হয়েছে বলে জানান ইউএনও। তিনি আরও জানান, মঠবাড়িয়া পৌরসভায় এ পর্যন্ত ৭ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে ৫ জনই থানাপাড়া এলাকার বাসিন্দা।
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেড জোনের মধ্যে যাত্রী পরিবহনের জন্য কোন প্রকার যান চলাচল করতে পারবে না। এছাড়া মুদি ও ঔষধের দোকান ব্যতীত অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে হোম ডেলিভারির জন্য খাবার দোকান খোলা রাখা যাবে। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাজারে যেতে পারবে না এবং রোগী ব্যতীত কেউ হাসপাতালেও যেতে পারবে না। আর কেউ সরকারি এ নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে সংক্রমন রোগ প্রতিরোধ আইন ২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার।
মঠবাড়িয়া উপজেলায় এখন পর্যন্ত ২৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬ জন সুস্থ্য হয়েছেন এবং বাকিরা নিজ বাড়িতে আইসেলেশনে আছেন।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

error: Content is protected !!