রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

মঠবাড়িয়া পৌরসভার সড়কগুলোর বেহাল অবস্থা, চলাচলে চরম দুর্ভোগ

স্টাফ রিপোর্টার : বর্ষা মৌসুম শুরু হতে না হতেই মঠবাড়িয়া পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলোর বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এর ফলে শহরে চলাচলে জনদুর্ভোগ চরম অবস্থায় পৌঁছেছে। এ ছাড়া গত দুই দিনের সাগরে লঘু চাপের প্রভাবে ও অব্যাহত ভারি বর্ষণে এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

প্রথম শ্রেণির পৌরসভার প্রাণকেন্দ্রের সড়কের ৫টি স্থানের পিচ-পাথর উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। অপরদিকে শহরে নিয়ন্ত্রণহীনভাবে ভারি যানবাহন চলাচলের ফলে রাস্তাঘাট চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে। মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় গেট সংলগ্ন সড়ক, থানাপাড়া বেসিক ব্যাংকের সামনের সড়ক, আইনজীবী সমিতি ভবনের সামনের সড়ক, মিরুখালী রোড ও শেরেবাংলা পাঠাগারের সামনের সড়কে বহু আগেই ইট-পাথর উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এরই মধ্যে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে গত দুই দিনের অব্যাহত ভারি বর্ষণে গর্তে হাঁটুপানি জমে সড়কে চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রায় এক লাখ জনসংখ্যার এ পৌর শহরে অপরিকল্পিত নানা স্থাপনা গড়ে ওঠলেও শহরের সড়কগুলো যেমন অপ্রশস্ত তেমনি এসব সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। শহরের হাইস্কুল থেকে থানাপাড়া হয়ে পাথরঘাটা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা হাজারো গর্তে ভরা। পৌরসভা থেকে পিরোজপুর বাসস্ট্যান্ড হয়ে বহেরাতলা পর্যন্ত সড়কের অবস্থা বেহাল। পৌর শহরের দক্ষিণবন্দর ওয়াপদা সড়কের অবস্থাও নাজুক। এ ছাড়া মিরুখালী সড়কের শ্মশানঘাট এলাকা হয়ে আন্ধারমানিক পর্যন্ত পৌর শহরের সীমানার এক কিলোমিটার সড়কে পিচ-পাথর নেই। এ সড়কটি এখন ধুলার সড়কে পরিণত হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, পৌর শহরের রাস্তাঘাট, অলিগলি মিলিয়ে অন্তত ৬-৭ কিলোমিটার রাস্তা বেহাল, যা সংস্কার করতে পৌর কর্তৃপক্ষ একদমই উদাসীন।

এ ব্যাপারে পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুস ছালেক সড়কে খানাখন্দ ও গর্তের কারণে পৌরবাসীর দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, বেহাল সড়কগুলো সড়ক ও জনপথ বিভাগের। ইতিমধ্যে এই বেহাল সড়ক সংস্কারের জন্য সড়ক ও জনপথ বিভাগ পিরোজপুর-এর নির্বাহী প্রকৌশলীর কাছে অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলে শহরের বেহাল রাস্তাগুলো দ্রুত মেরামত করা হবে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে বারবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!