মঠবাড়িয়াবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়া-পাথরঘাটার সড়কের দুই উপজেলার বেইলী ব্রীজই চলাচলে দূর্ভোগ

Mathbariaprotidin
নভেম্বর ৩০, ২০১৭ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কের সাপলেজা আবাসন সংলগ্ন দু’টি বেইলী ব্রীজ দীর্ঘদিন ধরে সংস্কার না করায়  দুই উপজেলার কয়েক হাজার এলাকাবাসীর দূর্ঘটনাসহ নানা ভোগান্তি পোহাচ্ছে। ব্রীজের ফাঁকায় যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, এ্যাম্বুলেন্স, মাহিন্দ্রসহ রিক্সা ও ভ্যানের চাকা ঢুকে গিয়ে প্রায়ই দুর্ঘটনার ঘটে।
সরেজমিনে দেখাযায়, মঠবাড়িয়া আবাসন সংলগ্ন দু’টি ব্রীজের বহু পুরনো স্লিপারে মরিচা ধরে বড় বড় খাদের সৃষ্টি হয়েছে। যার ফলে উপজেলার সাপলেজা এবং মৎস্য আহরণ কেন্দ্র পাথরঘাটার চরদুয়ানীগামী নানা পরিবহনসহ এলাকার জনসাধারনের চলাচলে অনুপযোগি হয়ে পরেছে। এ ব্রীজ দু’টির দূরত্ব মাত্র ৫’শ ফুট।
স্থানীয় বাসিন্দা আবদুল হাকিম জানান, ব্রীজ দু’টি প্রায় ত্রিশ বছর ব্রীজটি তৈরী করলে অদ্যবদি কোন সংস্কার করা হয়নি।
ইবতেদায়ী সমাপনী পরীক্ষার্থী তামিম জানান, লায়লা মালেকিয়া মাদ্রাসায় পরীক্ষা দিতে যাবার সময় ব্রীজের খাদে পা ঢুকে গিয়ে আহত হয়েছি।
অটো বাইক চালক আনিসুর রহমান জানান, ব্রীজ পারাপারের সময় যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে গাড়ী পার করতে হয়। এর পরেও ব্রীজের ফাঁকে চাকা আটকে গিয়ে ভোগান্তিতে পড়ি।
সাপলেজা ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়া জানান, গত ২৫/৩০ বছরের ব্রীজ দুটি নির্মাণের পর গত ৫ বছর আগেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। মাঝখানে কর্তৃপক্ষ দায়সারা সংস্কার করায় বেশীদিন স্থায়ী হয়নি। দুই উপজেলার জনসাধারণের চলাচলকারী এ ব্রীজ দিয়ে যাত্রীবাহী বাস ও মালবাহী পিকআপসহ জনসাধারণ খাদের মধ্যে পড়ে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছে।
ইবতেদায়ী সমাপনী পরীক্ষার্থী তামিম জানান, লায়লা মালেকিয়া মাদ্রাসায় পরীক্ষা দিতে যাবার সময় ব্রীজের খাদে পা ঢুকে গিয়ে আহত হয়েছি।
উপজেলা প্রকৌশলী বদরুল আলম বলেন, ওই ব্রীজ দু’টির বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষিেলখিতভাবে জানানো হয়েছে। বরাদ্ধ পেলেই সংস্কার করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!