সোমবার , সেপ্টেম্বর ২৮ ২০২০
Breaking News

মঠবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের বে-দখলীয় জমি উদ্ধারে দখলকারি ও ব্যাংক কর্তৃপক্ষ মুখোমুখি : জরুরী সভা

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড এর কোটি টাকার বে-দখলীয় জমি উদ্ধারে সমবায়ীরা জরুরী সভা করেছেন। শনিবার দুপুরে ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের চেয়ারম্যান অধ্যক্ষ আজীম-উল-হকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, সমবায়ী ও প্যানেল মেয়র মঞ্জুর রহমান শিকদার, বিআরডিবি চেয়ারম্যান মো. আরিফ-উল-হক, ব্যাংক পরিচলান পর্ষদের পরিচালক লুৎফর রহমান, নাসির উদ্দিন মাতুব্বর, নাফিজ উদ্দিন ফরিদ, বাশার মাতুব্বর, পঙ্কজ সাওজাল, ফজলুল হক মনি ও শাহাদাৎ হোসেন রাজা প্রমুখ। এ সভায় অর্ধ শতাধিক সমবায়ী উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, পৌর শহরের পাঠাগার সংলগ্ন ব্যাংকের রেকডীয় সম্পত্তিতে ২০১৫ সালে ব্যাংক কর্তৃপক্ষ স্থানীয় লোকদের ব্যবসা করার জন্য তিন বছরের চুক্তিতে মাসিক ৬৫০ টাকা হারে মাটি ভাড়া দেয়। কিন্তু ওই চুক্তি ভঙ্গ করে চুক্তি গ্রহীতাগণ ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ না করে নিয়ম বর্হিভূত ভাবে আবাসিক ঘর নির্মাণ করে বসবাস শুরু করেন। ২০১৮ সালে চুক্তি গ্রহীতাদের মেয়াদ শেষ হলে ব্যাংক কর্তৃপক্ষ তাদের জমি খালি করার জন্য কয়েক দফা নোটিশ প্রদান করেন। কর্মকর্তা-কর্মচারীরা ওই জমি উদ্ধার করতে গেলে অবৈধ বসবাসকারীরা দা, কুঠার ও লাঠি সোটা দিয়ে বিভিন্ন সময় অতির্কিত হামলা চালায়।
বক্তরা আরও বলেন, সম্প্রতি ব্যাংকের বার্ষিক সভায় উক্ত জমিতে সমবায়ীদের স্বার্থে বহুতল বিশিষ্ট ফ্লাট বাড়ি নির্মাণের সিদ্ধান্ত হয়। কিন্তু অবৈধ দখলদারীরা বহুতল ভবন নির্মাণে সহয়তা না করে উকিল নোটিশসহ বিভিন্নভাবে জমি না ছাড়ার তালবাহানা করে আসছে। সভা শেষে সকল সমবায়ীরা ন্যায্য ও আইনী সহযোগিতা পাবার জন্য মঠবাড়িয়া ওসির সাথে দেখা করেন।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় ৪৫০ জেলের পরিবারের মাঝে চাল বিতরণ

মঠবাড়িয়া প্রতিনিধি: প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়া সাপলেজা ইউনিয়নের ৪৫০ জেলে পরিবারের মধ্যে …

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!