রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় ৭৩ শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় বৃহস্পতিবার ৭৩ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলার ৪১মাধ্যমিক ও ৩২দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে ভোট ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট প্রদান করে।
কেবিনেট নির্বাচনে ভোট গ্রহন এবং ভোট প্রদান করে শিক্ষার্থীরা। শিক্ষকরা শুধু ভোট গ্রহনে সার্বিক সহযোগিতা প্রদান করে। সম্পুর্ণ শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।
মঠবাড়িয়া সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার ১০ম শ্রেণীর ছাত্রী সুমাইয়া জাহান জানান, এ স্কুলের ৬ঠ থেকে ১০ শ্রেণির সাত শতাধিক শিক্ষার্থী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করছে। নির্বাচন শেষে ভোট গণনা করে নেতৃত্ব নির্বাচিত করা হবে।
সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন জানান, প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে অধ্যায়নরত নির্বাচনী তফসিল অনুযায়ী ভোটার তালিকাভূক্ত যেকোনো শিক্ষার্থী নির্বাচনে প্রত্যেক শ্রেণি থেকে একজন করে পাঁচটি শ্রেণি হতে ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিন শ্রেণি থেকে ১ জন করে ৩ জন মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।
মঠবাড়িয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাজাহান আলী শেখ জানান, শিক্ষার্থীদের গণতন্ত্রের চর্চা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা ও শ্রদ্ধা, শিক্ষকদের সহায়তা, শিক্ষার্থীদের ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকা-ে শিক্ষার্থীদের অংশগ্রহণ, ক্রীড়া, সংস্কৃতিসহ শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিতসহ নানা বিষয়ে সম্পৃক্ত করতে এ নির্বাচন।

 

Comments

comments

Check Also

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!