মঠবাড়িয়াবুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় ২দিন ব্যাপী ভ্রাম্যমান ভূমি সেবা মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

আজাদী সালাম
ফেব্রুয়ারি ২৪, ২০২১ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : মুজিব বর্ষ উপলক্ষে ডিজিটাল ভূমি সেবা জনগনের দোর গোড়ায় পৌঁছে দিতে ও জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পিরোজপুরের মঠবাড়িয়ায় ভ্রাম্যমান ভূমি সেবা মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ডিজিটাল ভূমি সেবা প্রদান, ভূমি উন্নয়ন কর (খাজনা) আদায়, সহজীকরণ ও ভূমি বিষয়ে জনসচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে এ ভূমি সেবা মেলার আয়োজন করা হয়েছে।

বুধবার সকালে উপজেলার ধানী সাফা ইউনিয়ন ভূমি অফিস চত্বরে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে ২ দিন ব্যাপী এ মেলার উদ্বোধন করেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ড, ধানী সাফা ইউপি চেয়ারম্যান হারুণ অর রশিদ তালুকদার, মঠবাড়িয়া কানুনগো শেখ জামশেদ হোসেন, ভূমি সহকারী কর্মকর্তা সাইদুর রহমান রানা, সার্ভেয়ার আসাদউল্লাহ, নাজীর সুমন বড়ালসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীবৃন্দ।
উপজেলা ভূমি অফিস সূত্রে জানাগেছে, মুজিব বর্ষ উপলক্ষে ভূমি সেবা মেলা উপজেলার ১১ ইউনিয়নের ভূমি অফিসে স্বল্প সময়ে ভিপি ও চান্দিনা ভিটি নবায়ন, ভূমি উন্নয়ন কর (খাজনা) গ্রহণ, ই-মিউটেশন, ই-কর, ই-নামজারীসহ বিভিন্ন ডিজিটাল সেবা প্রদান করা হবে। এ সেবা সফল করতে উপজেলার ১১ ইউনিয়নে ভূমি সেবা ক্যাম্পসহ বিভিন্ন গুনুত্বপূর্ন স্থানে ভূমি অফিসের বিভিন্ন সেবার বিষয়ে ব্যানার, ফেস্টুনের মাধ্যমে প্রচার চালানো হচ্ছে।
পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, ভূমি অফিসে এ ভূমি সেবা ইতিপূর্বে চালু করা হলেও অন্যান্য ডিজিটাল সেবা সমূহ গতিশীল ও দ্রুত ভুমিসেবা প্রদানই এ মেলার উদ্দেশ্য। যা গোটা জেলায় চলমান রয়েছে। এতে মানুষ খুব সহজেই ভূমি সংক্রান্ত সেবা পাচ্ছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!