মঠবাড়িয়ারবিবার , ১৭ ডিসেম্বর ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় হানাদার মুক্ত দিবস ১৮ ডিসেম্বর

Mathbariaprotidin
ডিসেম্বর ১৭, ২০১৭ ৪:৪৭ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : ৭১’এর ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় হলেও এর দুই দিন পর ১৮ ডিসেম্বর পিরোজপুরের মঠবাড়িয়ায় হানাদার মুক্ত হয়। মঠবাড়িয়া থানা মুক্তিযোদ্ধা কমান্ডার ক্যাপটেন সদ্য প্রয়াত আলতাফ হোসেনের কাছে ১৮ ডিসেম্বর ততকালীন পাকবাহিনীর সিআই জালাল উদ্দিন ও পুলিশ, রাজাকার ও আলবদরসহ ৬০ জনকে নিয়ে বিকেল চারটায় কালীর হাটের আত্মসমর্পণ করেন।
প্রতক্ষদর্শী ও মঠবাড়িয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ বাচ্চু মিয়া আকন জানান, ১৫ ডিসেম্বর ৩৬ জন মুক্তিযোদ্ধা নিয়ে সুন্দরবন হতে আমড়াগাছিয়া অবস্থান করেন। মুক্তিযুদ্ধ চলাকালে রাজাকারেরা শক্তিশালী থাকায়, বিজয়ের দুই দিন পরে আত্মসমর্পন করায় মঠবাড়িয়া হানাদার মুক্ত হয়।
তিনি আরও বলেন, মঠবাড়িয়া হানাদার মুক্ত দিবস উপলক্ষে সোমবার বিকেলে মুক্তিযোদ্ধা কার্যালয়ে আলোচনা সভা আয়োজন করা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!