শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় সড়ক সংস্কারের ৪ মাস পরেই মারণ ফাঁদে পরিণত

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় মিরুখালী ইউনিয়নের অন্যতম গুরুত্বপূর্ণ ঝাউতলা-ভগীরথপুর সড়ক সংস্কারের ৪ মাস পরেই মারণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। রাস্তা ভেঙে বিভিন্ন স্থানে খানাখন্দ এবং গর্তের সৃষ্টি হওয়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।
সরেজমিনে দেখা যায়, ঝাউতলা-ভগীরথপুর প্রায় ৩ কিলোমিটার সড়কের দুপাশে প্রশস্ত করা রাস্তা পুরোটাই দেবে গেছে। এছাড়া সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হয়ে মারণ ফাঁদে পরিণত হয়েছে। যে কারণে ওই এলাকার মানুষ সংশ্লিষ্ট ঠিকাদারের ওপর ব্যাপকভাবে ক্ষেপে রয়েছেন।
স্থানীয় কৃষক সোহরাব হাওলাদার (৬৫) ক্ষোভের সাথে বলেন, কাজ চলাকালীন সময় ঠিকাদার আবু হানিফকে ভাল করে কাজ করার জন্য বারবার অনুরোধ করলেও তিনি কোনো কর্ণপাত করেননি। ৪ মাস যেতে না যেতেই পুরো ৩ কিলোমিটার রাস্তাই গাড়ি চলাচল করার অযোগ্য হয়ে পড়েছে। এ অঞ্চলের কোনো মানুষ অসুস্থ হলে তাকে অ্যাম্বুলেন্স তো দূরের কথা, রিক্সায় করেও হাসপাতালে নেয়ার মতো অবস্থা নেই।
স্থানীয় বাসিন্দা ও অটোচালক আলমগীর হাওলাদার বলেন, রাস্তা সংস্কারের ৪ মাথায় একাধিক গর্তের সৃষ্টি হয়েছে। আমরা অটো চালকেরা বেশ কয়েকটি গর্ত ভরাট করেছি। জব্বার চৌকিদারের বাড়ির সামনের কালভার্টটি নিয়মমাফিক না করায় পুরো রাস্তা জুড়ে ভাঙনের সৃষ্টি হয়।
স্থানীয় সমাজসেবক মুরাদ মিঞা বলেন, কাজ তদারকি করতে আসা এলজিইডির র্কমর্কতারা সরেজমিনে এসে কাজ তদারকি না করে একটি স্থানে দাঁড়িয়ে ঠিকাদারের কাছ থেকে সুবিধা নিয়ে চলে গেছেন। যে কারণে মানসম্মত কাজ হয়নি। এমনকি সড়কের দুপাশ প্রশস্ত করার পর পাশে মাটি দিয়ে ভরাট করার নিয়ম থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদার মাটি ভরাট করেননি।
উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসিম বলেন, মিথ্যা বলার সুযোগ নাই। এ ব্যাপারে স্থানীয় জনসাধারণকে সচেতন হতে হবে। তার পরেও যাচাই ও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!