মঙ্গলবার , সেপ্টেম্বর ২২ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় র‌্যাবের অভিযানে দুই ইটভাটা মালিককে জরিমানা ॥ নিষিদ্ধ জাল জব্দ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া র‌্যাব-৮ অভিযান চালিয়ে অবৈধ দুটি ইটের পাঁজায় এক লাখ টাকা, বলেশ^র নদে অভিযান চালিয়ে নিষিদ্ধ ৫০ হাজার মিটার বাঁধা জাল ও ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়। বুধবার বিকেলে সহকারী কমিশনার (ভূমি) সোহাগ হাওলাদারের নেতৃত্বে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এ অভিযান চালান।
র‌্যাব-৮ এর উপসহকারী পরিচালক (ডিএডি) আমজাদ হোসেন জানান, উপজেলার বহেরাতলা গ্রামের জাকির হোসেন ও উত্তর মিঠাখালী গ্রামের জালাল মিয়া নিষিদ্ধ ইটের পাঁজা স্থাপন করে ইট পোড়াচ্ছিল। বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত ইটভাটা প্রস্তুত ও স্থাপন নিয়ন্ত্রণ আইনে জাকির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড ও জালাল মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেন।


অপর দিকে, উপজেলার বলেশ^র নদে অভিযান চালিয়ে নিষিদ্ধ বাঁধা জাল ও কারেন্ট জাল জব্দ করেছে একই আদালত। এসময় ৫০ হাজার মিটার বাঁধা জাল ও ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যা বাজার মূল্য ৩১ লাখ টাকা। পরে জালগুলো পুড়িয়ে ফেলা হয়।
জরিমানার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে ছাড়া পান। এসময় র‌্যাব-৮ এর সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা উপস্থিত ছিলেন।

 

Comments

comments

Check Also

অসহায় ৬ রোগীকে প্রবাসী মানব কল্যাণ ফোরামের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মঠবাড়িয়া প্রবাসী মানব কল্যাণ ফোরামের উদ্যেগে দুরারোগ্য …

মঠবাড়িয়ায় জমিজমার বিরোধের জেরে বর্গা চাষীর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে রিয়াজুল হক ও তার বর্গা চাষী ফারুক ফরাজীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!