শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত খান সাহেব হাতেম আলী জমাদ্দারের বিরুদ্ধে কটুক্তি ও স্বাধীনতা বিরোধী আখ্যা দিয়ে সরকারকে বিবাদী করে মামলা করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের অপসারণ ও মামলা প্রত্যাহারের দাবীতে বৃহস্পতিবার সকালে শহীদ মিনার সম্মূখ সড়কে মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ডের উদ্যোগে দুই ঘন্টাব্যাপী মানববন্ধনে মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সুশীল সমাজ ও সংশ্লিষ্ট বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধন শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন এর সভাপাতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক সাংসদ ও পিরোজপুর জেলা আ’লীগ সহ-সভাপতি আনোয়ার হোসেন, পৌর আ’লীগে সভাপতি মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, আ’লীগের সহ-সভাপতি ও হাতেম আলী বালিকা বিদ্যালয়ের সভাপতি আরিফ-উল-হক, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, কলেজ শিক্ষক সমিতির সভাপতি ইকতিয়ার হোসেন পান্না, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবদুল লতীফ সিকদার, শিক্ষকা খাদিজা বেগম খুশবু, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি নেতা আ ম ইউসুফুজ্জামান আকন, প্রেস ক্লাবের সভাপতি আবদুস সালাম আজাদী, জাতীয় পার্টির সভাপতি নাজমুল আহসান কবির, আ’লীগের সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খান, বনিক সমিতির সভাপতি শামসুল আলম, ব্যবসায়ী আলহাজ্জ্ব আফজাল হোসেন জমাদ্দার, রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কামরুল আহসান, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আলাউদ্দিন আল আজাদ, আকন প্রমুখ।
সভায় বক্তারা অভিযোগ করেন, মঠবাড়িয়ার ঐতিহ্যবাহী হাতেম আলী মাধ্যািমক বালিকা বিদ্যালয়টি সম্প্রতি সরকার জাতীয় করণের ঘোষণা দেয়ায় স্থানীয় কেএম লতিফ ইনস্টিটিউশন ঈর্ষান্বিত হয়ে প্রতিষ্ঠাতা প্রয়াত খান সাহেব হাতেম আলী জমাদ্দারকে স্বাধীনতা বিরোধি উল্লেখ করে সম্প্রতি প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান বিদ্যালয়ের জাতীয় করণের কার্যক্রমের নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে একটি রীট করেন। যা অত্যন্ত দু:খজনক।
সাবেক সাংসদ ডা. আনোয়ার হোসেন বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে সংখ্যালঘু ও মুক্তিযোদ্ধাদের আ¯্রয়সহ বিভিন্ন সহযোগীতাকারী মরহুম হাতেম আলী খান সাহেবকে বিতর্কিত করে মামলা দায়ের করার তীর্ব প্রতিবাদ জানান। দ্রুত মামলা প্রত্যাহার করে কেএম লতীফের প্রধান শিক্ষকের সাধারণ জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিৎ।
সমাবেশের সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন সমাপনী বক্তব্যে কে এম লতীফ ইনস্টিটিউশনের দায়ের করা মামলা ১৫ দিনের মধ্যে প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের ঘোষনা দেন।

 

Comments

comments

Check Also

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!