রবিবার , জানুয়ারি ১৭ ২০২১
Breaking News

মঠবাড়িয়ায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে ফরম ফিলাপের নামে অর্থ আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার : মঠবাড়িয়া উপজেলার নিজামিয়া ঘোপখালী এনছানিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা গোলাম কবির‘র বিরুদ্ধে শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। করোনা পরিস্থিতির কারনে ফরম ফিলাপ বন্ধ থাকলেও জেডিসির (৮ম) ৫৭ শিক্ষার্থীর বাড়ি-বাড়ি মাদ্রাসার প্রতিনিধি পাঠিয়ে এক ধরনের চাঁপ সৃষ্টি করে ৫‘শ করে টাকা আদায় করেন। নাম প্রকাশ না‘শর্তে সংশ্লিষ্ট একাধিক শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষার্থী মো. রাব্বি হোসেন প্যাদা বলে ফরম ফিলাপের কথা বলে তার কাছ থেকে মাদ্রাসা সুপার ৫‘শ টাকা নিয়েছে। অভিভাবক আঃ জলীল হাওলাদার জানান, তার ছেলে জিসানের ফরম ফিলাপ ব্যবৎ মাদ্রাসার প্রতিনিধি জাকারিয়া বাড়িতে গিয়ে ৫‘শ টাকা দাবি করে। টাকা ঘরে না থাকার কারনে তার স্ত্রী পাশের বাড়ি থেকে টাকা ধার করে এনে দেয়। তিনি বিভিন্ন মাদ্রাসায় খোঁজ নিয়ে জানতে পারে কোন মাদ্রাসায়ই ফরম ফিলাপের টাকা নিচ্ছে না। পরে তিনি ম্যানেজিং কমিটির সভাপতিকে বিষয়টি অবগত করেন। অভিভাবক দেলোয়ার হোসেন প্যাদাও একই অভিযোগ করেন।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সাবেক শিক্ষক আঃ রব সকল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কমিটির লোকজনদের সাথে আলোচনা করে মাদ্রাসা সুপারকে টাকা ফেরৎ দিতে বলা হয়েছে। সে (মাদ্রাসা সুপার) টাকা ফেরৎ দেয়া আশ^াস দিয়েছে।

ম্যানেজিং কমিটির সভাপতি মো. রিয়াজ উদ্দিন বলেন, অভিভাবকদের কাছ থেকে শুনেছি মাদ্রাসা সুপার ফরম ফিলাপের কথা বলে শিক্ষার্থীদের থেকে ৫‘শ করে টাকা নিয়েছে। এ বিষয় তদন্ত হবে এবং দোষী প্রমানিত হলে শিক্ষা অফিসে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হবে।

নিজামিয়া ঘোপখালী এনছানিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা গোলাম কবির এ বিষয়ে কোন সদুত্তর দিতে না পেরে নিজেকে মঠবাড়িয়ার একজন সাংবাদিকের মামা বলে পরিচয় দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম ভূঙা বলেন, তদন্তে দোষী প্রমানিত হলে সুপারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব উদ্বোধন

স্টাফ রিপোর্টার: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস (কোভিট-১৯) নমুনা সংগ্রহ করে দিনের মধ্যেই …

মঠবাড়িয়ায় মসজিদ ও মাদ্রাসা মাঠের মাটি কেঁটে নিল এক ভূমিদস্যু ॥ থানায় জিডি

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ছোট শৌলা শাহাদাৎ হোসেন দাখিল মাদ্রাসা ও স্থানীয় জামে মসজিদ …

error: Content is protected !!