রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় মাছের ঘের ডুবে যাওয়ায় পথে বসেছে চাষী আলতাফ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় গত কয়েক দিন ধরে অব্যাহত ভারী বৃষ্টি ও বলেশ^র নদের অতিরিক্ত জোয়ারের কারনে মাছের ঘের ডুবে যাওয়ায় পথে বসেছে চাষী আলতাফ। সে উপজেলার সদর ইউনিয়নের বকসির ঘটিচোরা গ্রামের পনু হাওলাদারের ছেলে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, তার ৬ একর জমিতে মাছের ঘের করার পাশাপাশি উঁচুস্থানে মৌসুমি চাষাবাদকৃত সবজি ক্ষেত তলিয়ে গেছে। এতে সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে ও ঘের থেকে মাছ বেড়িয়ে গেছে।
ক্ষতিগ্রস্থ আলতাফ জানান, অন্যের নিকট থেকে ৬ একর জমি লিজ নিয়ে বহু বছর ধরে ঘের তৈরী করে মাছ ছাষ করে আসছি। এবং উঁচু জমিতে বিভিন্ন মৌসুমি সবজি চাষ করে আসছি। গত কয়েক দিন ধরে অব্যাহত ভারী বৃষ্টি ও অতিরিক্ত জোয়ারের কারনে মাছের ঘের ডুবে গেছে ও সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে। তিনি আরও জানান, মঠবাড়িয়ার তিনটি ব্যাংক থেকে ৩ লাখ টাকা Ĺণ নিয়ে মাছ চাষ, সবজি চাষ করি। সব কিছু নষ্ট হবার কারনে পথে বসলাম। এঅবস্থায় Ĺণের বোঝা আমাকে চেঁপে ধরেছে। সরকারি ভাবে কোন সহযোগিতা পেলে পেলে হয়তো একটু ঘুরে দাড়াতে পারব। সেটা নাহলে স্বপরিবারে না খেয়ে মরতে হবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক জানান, ভারী বৃষ্টি ও অতিরিক্ত জোয়ারের কারনে উপজেলার প্রায় সব চাষীরাই ক্ষতিগ্রস্থ হয়েছে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে হুইল চেয়ার ও ক্রেচ বিতরণ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিকের সভাপতিত্বে মাসিক …

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

error: Content is protected !!