মঠবাড়িয়ামঙ্গলবার , ২৫ আগস্ট ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় মাছের ঘের ডুবে যাওয়ায় পথে বসেছে চাষী আলতাফ

আজাদী সালাম
আগস্ট ২৫, ২০২০ ১০:১১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় গত কয়েক দিন ধরে অব্যাহত ভারী বৃষ্টি ও বলেশ^র নদের অতিরিক্ত জোয়ারের কারনে মাছের ঘের ডুবে যাওয়ায় পথে বসেছে চাষী আলতাফ। সে উপজেলার সদর ইউনিয়নের বকসির ঘটিচোরা গ্রামের পনু হাওলাদারের ছেলে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, তার ৬ একর জমিতে মাছের ঘের করার পাশাপাশি উঁচুস্থানে মৌসুমি চাষাবাদকৃত সবজি ক্ষেত তলিয়ে গেছে। এতে সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে ও ঘের থেকে মাছ বেড়িয়ে গেছে।
ক্ষতিগ্রস্থ আলতাফ জানান, অন্যের নিকট থেকে ৬ একর জমি লিজ নিয়ে বহু বছর ধরে ঘের তৈরী করে মাছ ছাষ করে আসছি। এবং উঁচু জমিতে বিভিন্ন মৌসুমি সবজি চাষ করে আসছি। গত কয়েক দিন ধরে অব্যাহত ভারী বৃষ্টি ও অতিরিক্ত জোয়ারের কারনে মাছের ঘের ডুবে গেছে ও সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে। তিনি আরও জানান, মঠবাড়িয়ার তিনটি ব্যাংক থেকে ৩ লাখ টাকা Ĺণ নিয়ে মাছ চাষ, সবজি চাষ করি। সব কিছু নষ্ট হবার কারনে পথে বসলাম। এঅবস্থায় Ĺণের বোঝা আমাকে চেঁপে ধরেছে। সরকারি ভাবে কোন সহযোগিতা পেলে পেলে হয়তো একটু ঘুরে দাড়াতে পারব। সেটা নাহলে স্বপরিবারে না খেয়ে মরতে হবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক জানান, ভারী বৃষ্টি ও অতিরিক্ত জোয়ারের কারনে উপজেলার প্রায় সব চাষীরাই ক্ষতিগ্রস্থ হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!