রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় ভোট কেন্দ্র নিয়ে এলাকাবাসীর পাল্টাপাল্টি মানববন্ধন

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় একটি ভোট কেন্দ্র স্থানান্তর ও পূণঃবহালের দাবীতে শনিবার সকালে পৃথক স্থানে পাল্টা-পাল্টি মানববন্ধন করেছে এলাকাবাসী। সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব প্রস্তুতি হিসেবে পিরোজপুর জেলা নির্বাচন অফিস ভোট কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করে। ওই তালিকা প্রকাশের পর উপজেলার ২নং ধানীসাফা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভোট কেন্দ্রটি উত্তর প্রান্ত থেকে ৫ কিলোমিটার দূরে দক্ষিণ প্রান্তে অবস্থিত হওয়ায় গুদিঘাটা সরোজিনী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে মধ্যবর্তী স্থান ফুলঝুড়ি ওয়াজেদিয়া দাখিল মাদ্রাসায় স্থানান্তরের জন্য ওই এলাকাবাসীর পক্ষে এ,কে, সাকিল আহমেদ ও আবু সাইদ মোল্লা জেলা নির্বাচন অফিসারের বরাবর আবেদন করেন।
ওই আবেদনের পরিপ্রেক্ষিতে কেন্দ্র বহাল রাখার দাবিতে স্থানীয় গুদিঘাটা সরোজিনী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় সম্মুখ সড়কে কেন্দ্র সংলগ্ন এলাকাবাসি ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে।
শেষে ধানীসাফা ইউপির সাবেক সদস্য সেলিম মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি ও ওই ভোট কেন্দ্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড. দিলীপ কুমার পাইক, মাওলানা এ,বি,এম ইদ্রিস, শিক্ষক আশুতোষ চন্দ্র পাইক ও সোবহান সরদার প্রমুখ।
অপর দিকে ওই কেন্দ্র বাতিল করে মধ্যবর্তী স্থান ফুলঝুড়ি ওয়াজেদিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের দাবীতে ফুলঝুড়ি ওয়াজেদিয়া দাখিল মাদ্রাসা সম্মুখ সড়কে সাবেক ইউপি সদস্য মোতালেব মোল্লার সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রভাষক একে সাকিল আহমেদ, ওই মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সমাজ সেবক আবু সাইদ মোল্লা, খলিল আকন ও মনির হাওলাদার প্রমুখ।
ফুলঝুড়ি ওয়াজেদিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন আবু সাঈদ মোল্লা দাবী করেছেন সরোজিনী কেন্দ্রটি অধিকাংশ ভোটারদের বসতবাড়ি থেকে দূরত্বে অবস্থিত এবং ওই বিদ্যালয়টি খালের পাশে হওয়ায় ভাঙ্গনের মুখে পড়েছে। তাই এটি স্থানান্তরের দাবী জানান।
গুদিঘাটা কেন্দ্র সংলগ্ন ভোটার মুক্তিযোদ্ধ এ্যাড. দিলীপ কুমার পাইক কেন্দ্র স্থানান্তরের বিরোধীতা করে বলেন, যোগাযোগ ব্যবস্থা ভাল হওয়ায় দীর্ঘ ৪১ বছর ধরে ওই কেন্দ্রে শান্ত পরিবেশে ভোট গ্রহণ চলে আসছে। একটি মহল কেন্দ্র স্থানান্তরের সড়যন্ত্র করছে।
তবে ওই ভোট কেন্দ্র বহাল ও স্থানান্তর করা নিয়ে এলাকাবাসী দ্বিধা বিভক্ত হয়ে পরেছে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!