রবিবার , নভেম্বর ২৯ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় ভূয়া প্রতিবন্ধী সেজে সরকারি টাকা আত্মসাৎ !

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শিক্ষক পিতার মৃত্যুর পর পুত্র ভুয়া শ্রবণ প্রতিবন্ধী কাগজ তৈরি করে পেনশন ভাতার লাখ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। এ নিয়ে লিখিত অভিযোগ হওয়ায় সংশিষ্ট কর্মকর্তারা সরেজমিনে তদন্তে ভূয়া ও জাল জালিয়াতি করে অর্থ আত্মসাতের প্রমান পেয়েছে।

জানা গেছে, উপজেলার সাপলেজা ইউনিয়নের চড়কগাছিয়া গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মৃত লেহাজ উদ্দিনের মৃত্যুর পর তার স্ত্রী জবেদা খাতুন পেনশন ভোগ করে আসছিলেন। মা জবেদা খাতুনের মৃত্যুর পর তার পুত্র শহীদ হাওলাদার অন্যান্য ৮ ওয়ারিশদের না জানিয়ে গোপনে শ্রবন প্রতিবন্ধীর ভূয়া কাগজ পত্র তৈরী করে সংশ্লিষ্ট অফিসে জমা দেন। এবং বিগত ২০১২ সাল থেকে প্রায় ১০ লক্ষ টাকা আত্মসাৎ করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়া সাংবাদিকদের নিশ্চিত করেছেন, শিক্ষক মৃত লেহাজ উদ্দিন মাস্টারের পুত্র শহিদ প্রতিবন্ধী নন।

অভিযোগ রয়েছে এ অনিয়ম ও দুর্নীতিতে উপজেলা হিসাবরক্ষণ অফিসের জুনিয়র অডিট অফিসার মজিবর রহমানের যোগসাজশ রয়েছে। তবে তিনি জানান, আমি কাউকে নিয়ম কানুনের বিষয়ে পরামর্শ দিতেই পারি। তাই বলে যে আমার যোগসাজশ আছে সেটা কিভাবে বুঝবেন?

অভিযুক্ত শহীদ আত্মগোপনে থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি। এমনকি মুঠোফোনটি স্ত্রীর কাছে রেখে যান।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সাপলেজা ইউনিয়নের মাঠকর্মী মো. হুমায়ুন কবীর জানান-চিকিৎক প্রতিবন্ধীর প্রত্যয়ন দেয়ায় প্রতিবন্ধীর কার্ড ইস্যু করা হয়।

উপজেলা সমাজসেবা অফিসার আতাউর রহমান জানান, প্রতিবন্ধীর বিষয়টি সঠিক কিনা ডাক্তারী সনদের ওপর অনেকটা নির্ভর করে। ডাক্তারী সনদটি যাচাইয়ের পর ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সভা

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। …

মঠবাড়িয়ায় মাথার খুলিবিহীন শিশুর জন্ম

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসী হাসপাতালে মাথার খুলি বিহীন একটি শিশু জন্ম হয়েছে। উপজেলার …

error: Content is protected !!