মঠবাড়িয়াবুধবার , ২৬ জুলাই ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

Mathbariaprotidin
জুলাই ২৬, ২০১৭ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ইসরাত জাহান মমাতাজ : পিরোজপুরের মঠবাড়িয়ায় অমাবশ্যার জ্যোঁ ও বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে কয়েকদিন ধরে অবিরাম ভারি বর্ষণে পৌর শহর ও  উপজেলার ১১ ইউনিয়নের নিম্নাঞ্চল ৩/৪ ফুট পানিতে ডুবে গেছে। এতে শহরের দক্ষিণ বন্দর, থানাপাড়া, কাচিছিড়া অতিরিক্ত পানিতে ব্যবসা প্রতিষ্ঠান, বাসাবাড়ি পানিতে ডুবে থাকায় পৌরভাসি চরম ভোগান্তি পোহাচ্ছে।

আজ বুধবার দক্ষিণাঞ্চলের সর্ব বৃহৎ সাপ্তাহিক হাটে ব্যবসায়ীরা চরম বিপাকে পরে। পাশাপাশি বাসা বাড়িতে জোয়ারের পানি ঢুকে পরায় রান্না বান্না করতে চরম বিপাকে পরতে হয়।

গৃহিনী কৃষ্ণা রানী জানান, আমার ঘর ও রান্না ঘরে হাটু সমান পানি উঠে হাড়ি পাতিল ভেসে গেছে যার ফলে রান্না করতে পারছিনা।

দক্ষিণ বন্দরের গরুর ব্যবসায়ী আইয়ুব আলী জানান, হাটু সমান পানিতে দাঁড়িয়ে ক্রেতাদের জন্য অপেক্ষা করতে হচ্ছ। গরু হাট তলিয়ে যাওয়ায় ক্রেতা শূণ্য হয়ে পড়েছে।

অপর দিকে ১১ ইউনিয়নের বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল  অতিরিক্ত পানিতে ডুবে থাকায় মাছের ঘের, পানের বরজ, সবজির ক্ষেত ও রাস্তা ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় প্রায় কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। ঘের মালিকরা গত বছরের ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারে নাই। এবছর আবার ঘেরের ক্ষতি হলে অনেক ঘের মালিককে পথে বসতে হবে।

সাপলেজা গ্রামের মৎস্য ঘেরের মালিক মোবারক হাং জানান, প্রায় ৭ একর জমিতে ব্যাংক থেকে ঋণ নিয়ে ৫টি মাছের ঘেরে ১০ লাখ টাকার মাছ চাষ করি। গত কয়েক দিনের ভারী বৃষ্টি ও লঘুচাপের পানিতে ঘের তলিয়ে যাওয়ায় আমার স্বর্বস্ব হারাতে বসেছি। তিনি আরো জানান, এসময়ে উপজেলা মৎস্য অফিস কোন ধরনের সাহায্য সহযোগীতা পাইনি।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহম্মদ মরিরুজ্জামান জানান, এভাবে আরও ৩/৪ দিন জলাবদ্ধতা অব্যহত থাকে তাহলে ডুবে থাকা বীজতলা নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!