শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় বিরোধীয় জমির ধান কেটে নিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার বড়মাছুয়া গ্রামে বিরোধীয় জমির পাঁকা ধান জোর পূর্বক কেঁটে নেয়ার  অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, পূর্ব বড়মাছুয়া গ্রামে কৃষক আলতাফ হোসেন গং এর ১০.৭১ একর জমি নিয়ে একই গ্রামের কাঞ্চন আলী গং এর সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। ওই ঘটনায় আদালতে মামলা চলমান। সম্প্রতি আলতাফ হোসেন বাদী হয়ে কাঞ্চন আলী গংদের বিবাদী করে মঠবাড়িয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেটের আদালতে ফৌ: কা: বি : ১৪৪/১৪৫ ধারায় একটি এমপি মামলা (যার নং ২৩১/১৭) দায়ের করেন। মামলার পর নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিএম সরফরাজ মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জকে শান্তি শৃংখলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আদেশ দিয়ে পরবর্তী শুনানির তারিখ ০৬/০২/২০১৮ ধার্জ করেন।

এদিকে পরবর্তী শুনানি এবং সিদ্ধান্ত আসার আগেই প্রতিপক্ষ কাঞ্চন আলী গং গত বৃহস্পতিবার ওই বিরোধীয় সম্পত্তির প্রায় ৭ একর জমির ধান জোরপূর্বক কেঁটে নেয়। এর আগে বিগত ২১ ডিসেম্বর ২০১৭ তারিখে কাঞ্চন আলী গং বিরোধীয় জমির ধান কাটতে গেলে পুলিশি বাঁধায় ধান কাটা বন্ধ হয় এবং কাঁটা দুই আটি ধান জব্ধ করে আশরাফ আলী গং এর কাছে জিম্মায় রাখা হয়।

ভুক্তভোগী সিদ্ধেশ্বর ও পরিমল কুলু বলেন, কাঞ্চন গং গত ২২/৬/২০০৮ তারিখে ১০.৭১ জমির একটি ডিক্রী প্রাপ্ত হলেও উক্ত ডিক্রী পরবর্তীতে আদালত স্থগিত করে। বর্তমানে শালিসের রায়, সহকারী জেলা জজ আদালতের রায় এবং বিজ্ঞ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর ৮৮/২০০৯ মামলার রায় এবং জমির এস এ ও আর এস রেকর্ড আমাদের পক্ষে হলেও জমি ভোগ দখলে প্রতিনিয়ত বাধার সম্মুখীন হচ্ছি। ইউসুফ বলেন, বিভিন্ন সময় আমাদেরকে হুমকি দিয়ে আসছে।

জমির দাবিদার মাহাবুবুল হক বলেন, একই দাগে আমার বাবার ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমি রয়েছে। কিন্তু আমি ভোগ দখল করতে গেলে প্রতিপক্ষ দ্বারা বার বার বাঁধার সম্মূখিন হচ্ছি। এ ব্যাপারে তিনি পিরোজপুর জেলা পুলিশ সুপারের কাছে দরখাস্ত দিয়েছেন বলে জানান।

এব্যপারে ধান কেঁটে নেয়া প্রতিপক্ষ কাঞ্চন আলীর সাথে বার বার যোগাযোগের চেষ্টা করলেও তাদের পাওয়া যায়নি।

মঠবাড়িয়া থানার এএসআই মোজাম্মেল ধান কাটার সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!