শনিবার , ডিসেম্বর ৫ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে চলছে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে দীর্ঘ দিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। এমন সঙ্কটময় পরিস্থিতিতে অনলাইনের মাধ্যমে ক্লাস চালু রাখার উদ্যোগ নিয়েছেন পিরোজপুরের মঠবাড়িয়ার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের পড়াশুনা চলমান রাখার জন্য সরকার নির্দেশিত ঘরে বসে শিখি এর অংশ হিসেবে এ অনলাইন ক্লাস চলমান রয়েছে।
বৃহস্পতিবার খোঁজ নিয়ে জানা গেছে, কে.এম লতীফ ইনষ্টিটিউশন, মিরুখালী স্কুল এন্ড কলেজ, ৫৬ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের লেখা-পড়ায় মনযোগি রাখার জন্য এ কার্যক্রম ইতিপূর্বেই শুরু করেছে।
৫৬ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম বলেন, ঘরে বসে শিখি এর অংশ হিসেবে সকল শিক্ষার্থীদের অনলাইনের আওতায় আনা হয়েছে। এছাড়াও যারা দুর্বল শিক্ষার্থী রয়েছে তাদের ভিডিও কলের মাধ্যমে পাঠদানে সহযোগিতা চলমান রয়েছে।
কে.এম লতীফ ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, লক ডাউনের মধ্যে শিক্ষার্থীরা যেন বাড়িতে বসে থেকে সময় নষ্ট না করে এজন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের পিছিয়ে পড়া থেকে অনেকটা সহায়ক হবে। গত ১০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সভা

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। …

মঠবাড়িয়ায় মাথার খুলিবিহীন শিশুর জন্ম

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসী হাসপাতালে মাথার খুলি বিহীন একটি শিশু জন্ম হয়েছে। উপজেলার …

error: Content is protected !!