মঠবাড়িয়াবৃহস্পতিবার , ২৫ জুন ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে চলছে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম

Mathbariaprotidin
জুন ২৫, ২০২০ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে দীর্ঘ দিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। এমন সঙ্কটময় পরিস্থিতিতে অনলাইনের মাধ্যমে ক্লাস চালু রাখার উদ্যোগ নিয়েছেন পিরোজপুরের মঠবাড়িয়ার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের পড়াশুনা চলমান রাখার জন্য সরকার নির্দেশিত ঘরে বসে শিখি এর অংশ হিসেবে এ অনলাইন ক্লাস চলমান রয়েছে।
বৃহস্পতিবার খোঁজ নিয়ে জানা গেছে, কে.এম লতীফ ইনষ্টিটিউশন, মিরুখালী স্কুল এন্ড কলেজ, ৫৬ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের লেখা-পড়ায় মনযোগি রাখার জন্য এ কার্যক্রম ইতিপূর্বেই শুরু করেছে।
৫৬ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম বলেন, ঘরে বসে শিখি এর অংশ হিসেবে সকল শিক্ষার্থীদের অনলাইনের আওতায় আনা হয়েছে। এছাড়াও যারা দুর্বল শিক্ষার্থী রয়েছে তাদের ভিডিও কলের মাধ্যমে পাঠদানে সহযোগিতা চলমান রয়েছে।
কে.এম লতীফ ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, লক ডাউনের মধ্যে শিক্ষার্থীরা যেন বাড়িতে বসে থেকে সময় নষ্ট না করে এজন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের পিছিয়ে পড়া থেকে অনেকটা সহায়ক হবে। গত ১০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!