মঠবাড়িয়াবুধবার , ২১ মার্চ ২০১৮
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় বাল্য বিয়ের দায়ে বরের বাবার জরিমানা

Mathbariaprotidin
মার্চ ২১, ২০১৮ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার গিলাবাদ গ্রামের এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ের ঘটনায় বরের বাবাকে দশ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই মাসের কারান্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যারজিস্ট্রেট  জি.এম. সরফরাজ এ আদেশ প্রদান করেন। এসময় বর ও কনে প্রাপ্ত বয়স্ক হলে বিয়ে দেওয়ার শর্তে উভয় পক্ষের মুসলেখা নেয়া হয়।
এলাকাবাসী জানান, গিলাবাদ গ্রামের আঃ মনেচ হাওলাদরের মেয়ে ও পার্শবর্তী উপজেলার লতাবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী ফারজানা আক্তার রুমার (১৪) সাথে একই এলাকার আব্দুল জলিল হাওলাদারের ছেলে সোহেল (গার্মেন্স কর্মী) এর সাথে গোপনে বিয়ের প্রস্তুতি নিচ্ছিল। এসময় স্থানীয় চেয়ারম্যান ফজলূল হক খান (রাহাত) সংবাদ পেয়ে গ্রাম পুলিশের সহায়তায় বর-কনেসহ উভয় পক্ষের অভিভাবকে ভ্রাম্যমান আদালতে হাজির করে।  নির্বাহী ম্যারজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দশ হাজার টাকা ও অনাদায়ে দুই মাসের কারান্ডাদেশ দেয় । এ সময় উপস্থিত ছিলেন, সমাজ সেবা কর্মকর্তা আখলাকুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার, মঠবাড়িয়া থানার এসআই শাহনাজ পারভিন, স্টেপস্ মাঠ সমন্বয়কারী ইসরাত জাহান মমতাজ,  ইউপি সদস্য সাইদুল হক রাজা প্রমুখ।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার জানান, গত ১৪ মার্চ ওই ইউনিয়ন বাল্য বিয়ে মুক্ত ঘোষনা ও সমঝোতা স্মারক স্বাক্ষরের পরও বাল্য বিয়ের চেষ্টা করছিল।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!