মঠবাড়িয়াবুধবার , ৬ মে ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় বলেশ্বরে জেলা প্রশাসনের অভিযানে জেলেদের হামলা

Mathbariaprotidin
মে ৬, ২০২০ ১২:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া বলেশ্বর নদে জাটকা বিরোধী যৌথ অভিযানকালে কোষ্টগার্ডে ও জেলেদের সাথে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এসময় কোস্ট গার্ডের গুলিতে তিন জেলে গুলিবিদ্ধসহ সাতজন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে বলেশ্বর নদীর হরিনপালা- তুষখালি মোহনা সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
এর আগে জেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর, কোস্ট গার্ড ও পুলিশের যৌথ অভিযানে উপজেলার বলেশ্বর নদের তুলাতলা, ছোটমাছুয়া, তুষখালীর মোহনায় ভ্রাম্যমান আদালত নদে অভিযান চালিয়ে ৪০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ৯টি বেহেন্দী জাল ও ২টা বেড়া জালসহ অন্যান্য সরমঞ্জাদি উদ্ধার করে।জানাগেছে, পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী সকাল সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লা খাইরুল ইসলাম চৌধুরকে নিয়ে জাটকা ও ছোট পোনা মাছ নিধন বিরোধী অভিযানে যান। এ সময় ওই সব জাটকা ও ছোট মাছ ধরার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের জাল আটক করে। তারা ফিরে যাবার সময় ভান্ডারিয়ার হরিনপালা ও তুষখালী খালের মোহনায় মাছ শিকার করে আসা আরও কিছু জেলেরা জাল লুকানোর সময় কোস্টগার্ড তাদের আটকের চেস্টা করে। এসময় উপজেলার হরিনপালা এলাকায় জেলেরা রামদা, সড়কি বল্লম ও লাঠি সোটা নিয়ে কোস্ট গার্ডের সদস্যদের উপর হামলা চালাতে এগিয়ে আসে। এসময় কোস্টগার্ড জেলেদের উপর ৭ রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। এতে তিন জেলে আহত হয়।
স্থানীয় তেলিখালী ইউপি চেয়ারম্যান মো. সামসুদ্দিন হাওলাদার জানান, তার হরিনপালা এলাকায় জেলেদের বাড়ির সামনে জাল শুকানোর সময় কোস্টগার্ড ওই জাল আটকের চেষ্টা করে। এনিয়ে জেলেদের সাথে কোস্টগার্ড সদস্যদের বাকবিতন্ডা হয়। এক পর্যায় কোস্টগার্ড জেলেদের লক্ষ করে গুলি ছুড়ে জেলেদের হটিয়ে দেয়। এসময় জেলে মো. মোতালেব (৫৫) হাজেরা বেগম (৬০) ও শাহিন (২৫) নামের তিন জেলে আহত হয়। এছাড়া লাঠির আঘাতে জসিম (২৪), সাদ্দাম (২৫) , তহমিনা(৪৫), শাহনাজ (২০), সেলিম (২২), হেলাল (১৮) হেলাল (৩৫) আহত হয়। আহদের মধ্যে হাজেরা বেগমকে বরিশাল শেরেবাংলা মেডিকেল করেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত জেলে মোতালেব ও শাহিনকে ভান্ডারিয়া উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!