মঠবাড়িয়াবুধবার , ২৩ সেপ্টেম্বর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় প্রায় ৩০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

Mathbariaprotidin
সেপ্টেম্বর ২৩, ২০২০ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : “ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান-শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ শ্লোগানে আগামী ৪ অক্টোবর থেকে দুই সপ্তাহব্যাপী সারাদেশের ন্যায় পিরোজপুরের মঠবাড়িয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ উদযাপন উপলক্ষে পৌর পরিকল্পণা ও অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঠবাড়িয়া পৌর ভবনে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র মো. মঞ্জুর রহমান সিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আলী হাসান, পৌর সচিব হারুণ অর রশিদ, নির্বাহী প্রকৌসুলী, সহকারি শিক্ষা কর্মকর্তা মো. ইউনুস, প্রেসক্লাব সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, ডাঃ প্রিতম পাইক, কাউন্সিলর মো. মতিয়ার রহমান মিলন, ঈমাম মাওলানা আশ্রব আলী, মাওলানা কামাল হোসেন, মাওলানা মাসুম বিল্লাহ, ইপিআই সুপার ভাইজার শামীম আহসান প্রমূখ।
উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আলী হাসান জানান, দুইধাপে পৌর শহরে ০১ বছর থেকে ৫ বছরের কম বয়সী ২১‘শ শিশুকে লাল রংয়ের ও ৬ থেকে ১১ মাস বয়সী ২৪৯ জন শিশুকে সবুজ রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা পর্যায় ০১ বছর থেকে ৫ বছরের কম বয়সী ২৪ হাজার শিশুকে লাল রংয়ের ও ৬ থেকে ১১ মাস বয়সী ৩২‘শ শিশুকে সবুজ রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি আরও জানান, করোনাকালীন সময়ের কারনে এবছর যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। তবে এ সময় কোন শিশুর মা ইচ্ছা করলে তার বাচ্চাকে নিজ হাতে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে পারবেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!