বৃহস্পতিবার , জানুয়ারি ২১ ২০২১
Breaking News

মঠবাড়িয়ায় প্রায় ৩০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার : “ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান-শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ শ্লোগানে আগামী ৪ অক্টোবর থেকে দুই সপ্তাহব্যাপী সারাদেশের ন্যায় পিরোজপুরের মঠবাড়িয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ উদযাপন উপলক্ষে পৌর পরিকল্পণা ও অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঠবাড়িয়া পৌর ভবনে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র মো. মঞ্জুর রহমান সিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আলী হাসান, পৌর সচিব হারুণ অর রশিদ, নির্বাহী প্রকৌসুলী, সহকারি শিক্ষা কর্মকর্তা মো. ইউনুস, প্রেসক্লাব সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, ডাঃ প্রিতম পাইক, কাউন্সিলর মো. মতিয়ার রহমান মিলন, ঈমাম মাওলানা আশ্রব আলী, মাওলানা কামাল হোসেন, মাওলানা মাসুম বিল্লাহ, ইপিআই সুপার ভাইজার শামীম আহসান প্রমূখ।
উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আলী হাসান জানান, দুইধাপে পৌর শহরে ০১ বছর থেকে ৫ বছরের কম বয়সী ২১‘শ শিশুকে লাল রংয়ের ও ৬ থেকে ১১ মাস বয়সী ২৪৯ জন শিশুকে সবুজ রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলা পর্যায় ০১ বছর থেকে ৫ বছরের কম বয়সী ২৪ হাজার শিশুকে লাল রংয়ের ও ৬ থেকে ১১ মাস বয়সী ৩২‘শ শিশুকে সবুজ রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি আরও জানান, করোনাকালীন সময়ের কারনে এবছর যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। তবে এ সময় কোন শিশুর মা ইচ্ছা করলে তার বাচ্চাকে নিজ হাতে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে পারবেন।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব উদ্বোধন

স্টাফ রিপোর্টার: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস (কোভিট-১৯) নমুনা সংগ্রহ করে দিনের মধ্যেই …

মঠবাড়িয়ায় মসজিদ ও মাদ্রাসা মাঠের মাটি কেঁটে নিল এক ভূমিদস্যু ॥ থানায় জিডি

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ছোট শৌলা শাহাদাৎ হোসেন দাখিল মাদ্রাসা ও স্থানীয় জামে মসজিদ …

error: Content is protected !!