সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে তিন সচিবের মতবিনিময়

ইসরাত জাহান মমতাজ : মঠবাড়িয়ায় প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে গ্রামের স্কুল পরিদর্শণ শেষে বৃহস্পতিবার বিকেলে উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে তিন সচিব উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় করেছেন। উপজেলা নির্বাহী অফিসার জি.এম. সরফরাজ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান, একই মন্ত্রনালয়ে অতিরিক্ত সচিব মোহাম্মদ গিয়াস উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব রাম চন্দ্র দাস, ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের ডেপুটি কান্ট্রিডিরেক্টর দিপায়ন ভট্টাচার্য্য, নেছারাবাদ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন, প্রধান শিক্ষক মিজানুর রহমান ইউনুচ, সাংবাদিক মিজানুর রহমান মিজু, মজিবুর রহমান, ইসরাত জাহান মমতাজ প্রমুখ।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান সকল পর্যায়ে কর্মকর্তা ও প্রধান শিক্ষকদের বলেন, সরকারের বেতন খাবেন অথচ গ্রামের স্কুলে চাকুরী করবেন না। দাবী আদায়ের নামে আন্দোলন করবেন। শিক্ষার গুণগত মান উন্নয়ন করবেন না। এটা সহ্য করা হবে না। প্রশ্নপত্র ফাঁসকারীদের বিরেুদ্ধে কঠোর অবস্থানে সরকার এবং প্রাথমিক সমাপনি পরীক্ষা নিয়ে যতই বিতর্ক উঠুক না কেন, এ পরীক্ষা বাদ দেয়ার সুযোগ নেই। পর্যায় ক্রমে শূন্যপদে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া অব্যহত রয়েছে। তবে কিন্ডার গার্টেনের শিক্ষকরা স্বল্প বেতনে শিক্ষা প্রদানসহ দায়িত্ব পালন করছেন। তিনি আরও বলেন, সোশ্যাল মিডিয়া ভাল দিক তবে শ্রেণী কক্ষের পাঠদান ফাঁকি দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়া ঠিক নয়। কর্মরত সকল শিক্ষক, সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আন্তরিকতার সাথে দায়িত্ব ও কর্তব্য পালন করার আহ্বান জানান।
স্থানীয় সাংবাদিকদের প্রাাথমিক শিক্ষার অনিয়ম, দুর্ণীতি, সমস্যা ও প্রতিবন্ধকতার চিত্র তুলে ধরার পাশাপাশি শিক্ষকদের ভাল  ইতিবাচক সংবাদও পরিবেশনের আহ্বান জানান।
একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ গিয়াস উদ্দিন আহমেদ ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষকদের যথা সময়  স্কুলে উপস্থিত না হওয়া, শিক্ষার উন্নয়ন না হওয়া। এছাড়াও তিনি আরও বলেন, স্কুলের স্লিপের টাকার অনিয়মসহ সকল অনিয়ম রোধে কঠোর অবস্থানের কথা ঘোষণা করেন। এঅবস্থা চলতে থাকলে বর্তমানে মঠবাড়িয়ার কৃতি সন্তান ৬টি সচিবালয়ে কর্মরত থাকলেও শিক্ষার দুরাবস্থার করণে ভবিষ্যতে আর কেউ উচ্চপদস্থ কর্মকর্তা হতে পারবেন কিনা তা নিয়ে সংশয় আছে।

 

Comments

comments

Check Also

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!