বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মাদকাসক্তির অভিযোগ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার ৪১নং রাজারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের বিরুদ্ধে মাদকাসক্তি, দুর্নীতি ও অনিয়মসহ নানা অভিযোগ উঠেছে। এসব অভিযোগে ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রিয়াজউদ্দিন খানসহ অভিভাবকরা ওই মাদকাসক্ত শিক্ষকের অপসারণের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক বরিশালসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, ওই প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বিদ্যালয়ে বসে মাদকাসক্তদের নিয়ে নিয়মিত ইয়াবা সেবন করেন। এ ব্যাপারে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও অভিভাবকরা ওই শিক্ষককে সতর্ক করেন যা বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীসহ শিক্ষার্থীরা অবগত আছেন। ওই প্রধান শিক্ষক নিষেধ থাকা সত্ত্বেও বিদ্যালয়ে সন্ধ্যার পর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের অতিরিক্ত টাকার বিনিময় কোচিং করান। এ ছাড়াও ওই শিক্ষক বিদ্যালয়ের ব্যবহারসামগ্রী, কার্পেট, ফ্যান, ঘড়ি ও অন্যান্য জিনিসপত্র বাড়িতে নিয়ে গেছেন। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক নির্যাতনও করেন।
৪১নং রাজারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাজার হাট শহীদ বাচ্চু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জানান, মাদকাসক্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলামকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও অভিভাবকরা সতর্ক করলেও তিনি কর্ণপাত করছেন না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নিলে কোমলমতি শিক্ষার্থীরা মাদকরে ছোবল থেকে রক্ষা পাবে না। এ ছাড়া ওই শিক্ষক উপজেলার ৩৮নং ঘোপখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মাদক সেবনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে শাস্তি স্বরূপ বদলি করা হয়েছিল বলে তিনি জানান।
এ অভিযোগের বিষয়ে ৪১নং রাজারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়ায়।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে জানান, প্রাথমিক সমাপনী পরিক্ষা শেষ হওয়ার পর তদন্ত করে এ অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় জমিজমার বিরোধের জেরে বর্গা চাষীর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে রিয়াজুল হক ও তার বর্গা চাষী ফারুক ফরাজীর …

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!