মঠবাড়িয়ামঙ্গলবার , ২৪ ডিসেম্বর ২০১৯
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় পরিবেশ দূষণকারী অবৈধ কয়লা তৈরীর চুলা ও ইটপাজা গুড়িয়ে দিল প্রশাসন

Mathbariaprotidin
ডিসেম্বর ২৪, ২০১৯ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় লোকালয়ে দীর্ঘদিন ধরে বনজ ও ফলদ গাছ পুড়িয়ে পরিবেশ দূষণকারী ৮ টি অবৈধ কয়লা তৈরীর চুলা গুড়িয়ে ও ৩টি ইটের পাজায় পানি দিয়ে বিন্ষ্ট করে দিলেন প্রশাসন। মঙ্গলবার দুপুরে পিরোজপুর সহকারী কমিশনার ও নির্বাহী মেজিষ্ট্রেট মো. আল ইমরান খান উপজেলার নলী জয়নগর গ্রামে মো. রিপন খানের ৬ টি ও কালিরহাট এলাকার বাবুল দাশের ২ টি অবৈধ কয়লা তৈরীর কারখানায় এ অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ৮ টি চুলা সম্পূর্ন ধ্বংস করা ও বাবুল দাসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় । পরে ওই চুলায় ব্যবহারের জন্য মজুত করা প্রায় দুইশত মন স্থানীয় জাতের বিভিন্ন প্রজাতির কাঠ ও পোড়া দশ মন কয়লা জব্দ করেন। জব্দকৃত কাঠ ও কয়লা সাপলেজা ইউপির সংরক্ষিত আসনের সদস্য নাসিমা বেগমের জিম্মায় রাখা হয়।
এছাড়া বেতমোর ইউনিয়নে মিরাজ, রঞ্জু ও শাহাদাত হোসেন নামের তিন ব্যক্তির ৩ টি ইটের পাজায় পানি দিয়ে বিনষ্ট করা হয়।
স্থানীয় এলাকাবাসি জানান, অবৈধ চুলায় কাঠ দিয়ে কয়লা পোড়ানোর ফলে একদিকে বনজ ও ফলজ গাছ উজাড় হচ্ছে, অপরদিকে আগুনের কালো ধোঁয়ায় পরিবেশ দূষিত হচ্ছে।
মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস বলেন, পরিবেশ দূষণকারী অবৈধ কয়লার চুলা ও কাঠ দিয়ে পোড়ানো ইটের পাজার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!