বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় নির্বাচনী সহিংসতায় আইন শৃঙ্খলার অবনতি : এসপি ও ওসি প্রত্যাহার

স্টাফ রিপোর্টার : পিরোজপুর মঠবাড়িয়া উপজেলা নির্বচনের মনোনয়নপত্র জমার পর থেকেই আ’লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকদের সহিংসতার ঘটনায় হত্যাসহ অর্ধ-শতাধিক নেতাকর্মী আহতর হয়েছে। এ সহিংসতার ঘটনায় মঠবাড়িয়া থানায় পাঁচটি মামলায় প্রায় দুই শতাধিক নেতাকর্মী আসামী হয়। অনেক নেতাকর্মী গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছে। এ দিকে জনমনে আতংক বিরাজ করছে।

এ সহিংসতা বন্ধ করতে ও যথাযথ ব্যাবস্থা নিতে ব্যার্থ হওয়ায় পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ সালাম কবির এবং মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলামকে (২৮ মার্চ) থেকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
আ’লীগ প্রার্থীর আবেদনের প্রক্ষিতে উপজেলায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকায় আগামী ৩১ মার্চের উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ স্থগিতাদেশ দেওয়া হয়।
মঠবাড়িয়া উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হোসাইন মোশাররফ সাকু এবং উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও হলতা গুলিশাখালী ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনোসহ ২০ নেতা কর্মীকে কুপিয়ে জখম করে আ’লীগের বিদ্রোহী প্রার্থী রিয়াজ উদ্দিন আহম্মেদের কর্মীরা। এর ঘটনার ধারাবাহিকতায় উভয় পক্ষের সমর্থকদের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে।
সর্বশেষ এ ঘটনার জের ধরেই গত ২৫ মার্চ সোমবার সকালে একটি মাঠের মধ্যে একা পেয়ে গুলিশাখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বিদ্রোহী প্রার্থী রিয়াজ উদ্দিনের কর্মী জনি তালুকদারকে একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে মাঠের মধ্যে ফেলে রেখে যায়। পরে চিকিৎসার জন্য বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়।
নির্বাচন কমিশনের সহকারী সচিব নূর নাহার ইসলাম স্বাক্ষরিত আলাদা দুটি আদেশে পিরোজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ সালাম কবির এবং মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলামকে (২৮ মার্চ) থেকে দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দেয়া হয়েছে। এ আদেশের বলে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জেলা পুলিশ সুপারের দায়িত্বে ও মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মাজহারুল আমিনকে আফিসার ইন চার্জ এর দায়িত্ব দেয়া হয়েছে।
অব্যাহতিপত্রে উল্লেখ করা হয়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মঠবাড়িয়া উপজেলায় সহিংসতার ঘটনা ঘটে। কিন্তু পিরোজপুরের পুলিশ সুপার সালাম কবির ও মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম আর শওকত আনোয়ার ইসলাম সহিংসতা বন্ধ করতে ব্যর্থ হয়েছে। তাই তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

অন্যদিকে আ’লীগ প্রার্থী সাকু অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারনায় আমিসহ আমার কর্মী সমর্থদের উপর হামলার ঘটনায় মামলা ও পরবর্তী পদক্ষেপ নিতে গড়িমসি কারনেই সন্ত্রাসী হামলায় জনি তালুকদার খুন হয়। তিনি পুলিশ সুপার ও ওসির বিরুদ্ধেপক্ষপাতিত্বের অভিযোগ করেন।
এদিকে নির্বাচন কমিশনের নির্দেশে নির্বাচন স্থগিত হওয়ায় ৫প্লাটুন বিজিবি ও অতিরিক্ত পুলিশ এবং র‌্যাবের টহল দল তুলে নেয়া হয়।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় জমিজমার বিরোধের জেরে বর্গা চাষীর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে রিয়াজুল হক ও তার বর্গা চাষী ফারুক ফরাজীর …

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!