রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় নিম্নাঞ্চল প্লাবিত ॥ সড়ক, বেড়িবাধ ও ঘেরের ব্যাপক ক্ষতি

স্টাফ রিপোর্টার : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্ন চাপের প্রভাবে উপকূলীয় পিরোজপুরের মঠবাড়িয়ায় ৩ দিনের অবিরাম ভারি বর্ষণে একটি পৌর শহর ও ১১ ইউনিয়নের সড়ক, বেড়িবাধ, বাড়িঘর, মাছের ঘের, আমন ফসলের ব্যাপক ক্ষতিসহ নিম্নঞ্চল প্লাবিত হয়। এতে জনজীবনে দুর্ভোগ নেমে আসে।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানাযায়, ভারিবর্ষনের অতিরিক্ত পানিতে উপজেলার ২’শ ৫০ হেক্টর জমির উচ্চ ফলনশীল জাতের থোড় ওয়ালা আমন ক্ষেতের ব্যপক ক্ষতি হয়েছে। যদিও বে-সরকারী ভাবে ক্ষতির পরিমান কয়েক গুন বেশি।
এদিকে গত শনিবার দুপুরে থেকে ৩/৪ ফুট পানি বৃদ্ধি ও বিষখালীর জোয়ারে ¯্রােতে সড়ক ও জনপথ বিভাগের আমুয়া-মিরুখালী-সাফা পাকা সড়কের ডা. বাড়ীর খাল সম্মুখ, মিরুখালী বাজারের কাজী অফিসের সম্মুখ ও মিরুখালী কলেজের পশ্চিম পাশের পাকা সড়কের ৩টি জায়গায় ভাঙ্গনে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
টিকিকাটা ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের উত্তর কুমিরমারা মোশারেফ ফকিরের বাড়ির পিছনের ও মোছলেম হাওলাদার বাড়ির পিছনে ও পশ্চিম সেনের টিকিকিাটার তিন স্থানের বেড়িবাধ ভেঙে যাওয়ায় অতিরিক্ত পানিতে শতাধিক ঘরবাড়ি ও ক্ষেতের আমন ফসলের ব্যপক ক্ষয়-ক্ষতি হয়েছে।
এছাড়া পৌরশহরের দক্ষিণ বন্দর, থানাপাড়ায় অতিরিক্ত পানিতে দুর্ভোগ পোহপতে হচ্ছে। অপরদিকে উপজেলার নিম্নঞ্চল এলাকায় প্রায় ৫০টি মাছের ঘের ডুবে আংশিক ক্ষতিগ্রস্থ হওয়ার খবর পাওয়া গেছে। ওয়াহেদাবাদ গ্রামের আ. রহিম খন্দকার জানান, তার প্রায় অর্ধ লাখ টাকার মাছ পানিতে ভেসে গেছে।
এব্যাপারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম জানান, নিম্নাঞ্চল এলাকায় অতিরিক্ত পানিতে মাছের ঘেরের ক্ষতি হয়েছে। তবে বর্তমানে মা ইলিশ ধরায় বলেশ্বর নদে অভিযানে ব্যস্ত থাকায় ক্ষয়-ক্ষতির সঠিক তথ্য সংগ্রহ করতে পারিনি। অভিযান শেষে ক্ষয়-ক্ষতির তথ্য সংগ্রহ করে জানাবেন বলে তিনি জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন বলেন, সংশিষ্ট ইউনিয়ন পরিষদের কাছে ক্ষয়- ক্ষতির তালিকা চাওয়া হয়েছে। তালিকা পেলে পরবর্তী ব্যবস্থা নেয় হবে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!