শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় দোকান দখলে বাধা দেয়ায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে যখম

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার ভগিরথপুর বাজারে রাতের আধারে এক ব্যবসায়ীর দোকানের মালামাল লুট ও ঘর ভাংচুর করে গুড়িয়ে দিয়ে ওই জমিতে দোকান নির্মাণের চেষ্টার অভিযোগে মঠবাড়িয়া থানায় মামলা হয়েছে। শনিবার সকালে ক্ষতিগ্রস্ত ঘর মালিক ফজলুল হক বাদী হয়ে উপজেলা যুবলীগের সহ-সভাপতি শামিম হাওলাদার, স্থানীয় মেম্বর ছত্তার হাওলাদার, মুরাদসহ এজাহার নামীয় ৬জন ও অজ্ঞাতনামা ৪জনকে আসামী করে মামলাটি করেন। এদিকে ওই উচ্ছেদ ও লুটপাট ঘটনার প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলায় প্রত্যক্ষদর্শী স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি লাভলু তালুকদারকে শামীম ও তার দলবল দেশীয় অস্ত্রদিয়ে এলাপাথারী কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর যখম করে। গুরুতর যখম স্থানীয় মিরুখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লাভলু তালকদারকে সংকটজনক অবস্থায় শুক্রবার রাতেই বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। দোকান ঘর গুড়িয়ে দেয়া ও লুটের পর ওই বাজারের ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করায় সকল প্রকার সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মামলা ও এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার ভগিরথপুর বাজারে ব্যবসায়ী ফজলুল হক জমাদ্দার ক্রয়কৃত জমিতে দোকান ঘর তুলে বিগত ২০বছর ধরে ভোগ দখল করে আসছিল। সম্প্রতি পার্শবর্তী ভান্ডারিয়া সিংখালী গ্রামের আব্দুল মান্নানের ছেলে শামীম হাওলাদার ওই দোকান ঘরের জমি দখলের পায়তারা করে আসছিল। ওই দোকানের ভাড়াটিয়া কসাই জাকিরকে দোকান ঘর থেকে নেমে যাবার জন্য বার বার চাপ দিয়ে আসছিল। এর জের ধরে গতকাল শুক্রবার ভোর রাতে শামীম ও তার দলবল ব্যবসায়ী ফজলুল হকের দখলে থাকা দোকান ঘর ভাংচুর করে ভাড়াটিয়া ব্যবসায়ী কসাই জাকিরের ফ্রিজ, ফ্রিজে রাখা মাছ, মাংশসহ প্রায় ১ লাখ টাকার মালামাল লুট করে। পরে ওই দিন বিকেলে শামীম উচ্ছেদ হওয়া জমিতে ইট-বালু দিয়ে নতুন ঘর নির্মাণের চেষ্টা করে। এসময় ওই বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে সন্ত্রসীদের ভয়ে দোকান পাট বন্ধ হয়ে যায়।
অভিযুক্ত যুবলীগ নেতা শামীম হাওলাদার দোকান ঘরের ওই জমি দাদার ওয়ারিশ সূত্রে পেয়েছেন বলে দাবী করেন।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ গোলাম ছরোয়ার জানান, দোকান ঘর গুড়িয়ে দেয়ার ঘটনায় থানায় মামলা নেয়া হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। অপর দিকে ছাত্রলীগ নেতা আহতের ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও জানান আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে ওই এলাকায় পুলিশ সার্বক্ষনিক টহলে রয়েছে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!