সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় দুই স্কুল ছাত্রীর বাল্য বিয়ে পন্ড

স্টাফ রিপোর্টার : মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে রোববার রাতে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল লীমা আক্তার ও লাবনী আক্তার নামের দুই স্কুল ছাত্রী।

লীমা চলতি জেএসসি পরীক্ষার্থী ও লাবনী পঞ্চম শ্রেণীর ছাত্রী। উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজের হস্তক্ষেপে ওই দুই স্কুল ছাত্রীর বিয়ে বন্ধ করে উভয় পরিবার বাল্য বিয়ে না দিতে লিখিত অঙ্গীকারনামা আদায় করেন।

জানাগেছে, উপজেলার দধিভাঙ্গা গ্রামের মালয়েশিয়া প্রবাসি জামাল হোসেনের কন্যা জেএসসি পরীক্ষার্থী লীমা আক্তারের সাথে পাশর্^বর্তী বরগুনার বামনা উপজেলার মাহবুবুর রহমানের ছেলে ইসমাইল হোসেনের পারিবারিক সম্মতিতে বিয়ে ঠিক হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বরপক্ষ ও বিয়ের কাজি পালিয়ে যায়। এতে জেএসসি পরীক্ষার্থী লীমা আক্তারের বাল্যবিয়ে পন্ড হয়ে যায়।

অপর দিকে মঠবাড়িয়া পৌরসভার সবুজনগর মহল্লার বাসিন্দা লাল মিয়ার কন্যা পঞ্চম শ্রেণীর ছাত্রী লাবনী আক্তারের সাথে উপজেলার গুদিঘাটা গ্রামের মো. রাজু মিয়ার সাথে বিয়ের কথাবার্তা চলছিল। বর ও কনের পরিবারের সম্মতিতে রোববার রাতে লাবনীকে দেখতে বর পক্ষ কনের বাড়িতে আসে। বিষয়টি জানাজানি হলে স্থানীয় সাংবাদিকরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠালে পঞ্চম শ্রেনীর ওই ছাত্রীও বাল্য বিয়ে থেকে রক্ষা পায়।

বে-সরকারী উন্নয়ন সংস্থা স্টেপস্ এর মাঠ সমন্বয়কারী ইসরাত জাহান মমতাজ জানান, বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা মহিলা কর্মকর্তা মনিকা আক্তার ও ইউএনও’র সহায়তায় থানা পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধের ব্যবস্থা করি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, দুই স্কুল ছাত্রীর বাল্য বিয়ের আয়োজনের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। সেই সাথে ওই দুই পরিবার যাতে আর বাল্যবিয়ের আয়োজন না করতে পারে তার জন্য লিখিত অঙ্গীকারনামা নেয়া হয়েছে।

 

Comments

comments

Check Also

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!