মঠবাড়িয়ারবিবার , ১৫ অক্টোবর ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় দুই যুগেও দেওয়ানী আদালত পুনঃস্থাপন হয়নি

Mathbariaprotidin
অক্টোবর ১৫, ২০১৭ ৬:২৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুই যুগেও দেওয়ানী আদালত পুনঃস্থাপন হয়নি। ফলে বিচার ব্যবস্থা থেকে বঞ্চিত রয়েছে এ অঞ্চলের প্রায় ৪ লাখ মানুষ।
সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, ১৯৮৪ সালে মঠবাড়িয়া উপজেলায় দেওয়ানী ও ফৌজদারী আদালত স্থাপিত হয়। পরে সরকার এক পরিপত্র জারি করে ১৯৯৩ সালে দেওয়ানী ও ফৌজদারী আদালত দুটি পিরোজপুর জেলা সদরে স্থানান্তর করে। পরে জনসাধারনের দাবীর মুখে ২০০৭ সালে ফৌজদারী আদালত মঠবাড়িয়ায় পুনঃস্থাপন হলেও দেওয়ানী আদালত স্থাপন হয়নি। মঠবাড়িয়ার সাথে জেলা সদরের দুরত্ব এবং যাতায়াত সমস্যার কথা বিবেচনা করে দেওয়ানী আদালত পুনঃস্থাপনের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর লিখিত আবেদন করেছেন নাগরিক কমিটি। আবেদনে উল্লেখ করা হয়েছে বাংলাদেশের বৃহত্তম উপজেলার মধ্যে মঠবাড়িয়া অন্যতম। মঠবাড়িয়ার আয়তন ৩৫৩.২৫বর্গ কিলোমিটার। লোক সংখ্যা প্রায় ৪ লক্ষাধিক। উপজেলায় একটি ১ম শ্রেণীর পৌরসভা ও ১১টি ইউনিয়ন রয়েছে।
এব্যাপারে নাগরিক কমিটির সদস্য সচিব মো. নূর হোসাইন মোল্লা জানান, উপকূলীয় এই জনপদের আর্থিকভাবে পিছিয়ে পড়া জনসাধারণ জেলা সদরে গিয়ে সঠিকভাবে আইনী সহযোগীতা নিতে পারছেনা। তাই মঠবাড়িয়ায় দেওয়ানী আদালত পুনঃস্থাপনের জন্য তিনি প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!