মঠবাড়িয়ারবিবার , ১১ এপ্রিল ২০২১
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে অবৈধ জাল আটক

আজাদী সালাম
এপ্রিল ১১, ২০২১ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া মৎস্য অধিদপ্তর জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২১ বাস্তবায়ন উপলক্ষে বলেশ^র নদীতে অবৈধ জাল জব্দ করেছে। এসময় নদীতে বসানো অবৈধ বাঁশ-খুঁটি, ড্রাম উপড়ে ফেলা হয়। উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে রোববার শেষ দিনে উপজেলার বলেশ^র নদ তীরবর্তী বিভিন্ন এলাকায় নিষিদ্ধ নেট জাল কারেন্ট জাল, গড়া জাল জব্দ ও মোবাইল কোর্ট পরিচালিত হয়। এর আগে পুরো সপ্তাহ জুড়ে বলেশ^র নদ তীরবর্তী খেতাছিড়া, জলাঘাট, ভাইজোড়া, সাপলেজা, হোগলপাতি ঘোড়াঘাট, সাংগ্রাইল, ভোলমারা, বড়মাছুয়া, মাঝেরখাল, কাটাখাল জানখালী ও তুষখালী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। একই সাথে ওই সকল এলাকার জেলেদের নিয়ে সচেতনতা সভা করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

পরে জব্দকৃত অবৈধ জাল, বাঁশ-খুঁটি, ড্রাম নির্বাহী ম্যাজিস্ট্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আকাশ কুমার কুন্ডর উপস্থিতিতে নদীর পাড়ে পুড়িয়ে ফেলা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো. নজরুল ইসলাম, এএস আসাদ, এএসআই আশরাফুল ইসলাম, মৎস্য অফিস সহায়ক মনোজ মন্ডল ও স্থানীয় জনপ্রতিনিধি।

উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো. নজরুল ইসলাম বলেন, আজকের জাটকা-আগামী দিনের ইলিশ। ইলিশ মাছ আমাদের জাতীয় সম্পদ। ইহা রক্ষা করা আমাদের সকলের কর্তব্য। সরকার জাটকা রক্ষার জন্য জেলেদের সব সময়ই বিশেষ সুবিধা দিয়ে আসছেন। তিনি ইলিশ রক্ষার ক্ষেত্রে সকলকে সচেতন থাকার আহŸবান জনান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!