সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় জমে উঠেছে ঈদবাজার

স্টাফ রিপোর্টার : ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদুল ফিতরকে সামনে রেখে মঠবাড়িয়ায় জমে উঠেছে ঈদবাজার। ঈদের কেনাকাটাকে ঘিরে শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী, বৃদ্ধ-বৃদ্ধাদের মাঝে আনন্দের শেষ নেই। সবাই এখন নতুন জামা-কাপড়সহ নানা প্রসাধনী সামগ্রী কেনার জন্য ছুটে যাচ্ছেন গার্মেন্টসসহ কসমেটিক্সের দোকানগুলোতে। ক্রেতাদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পৌর শহরের শপিং মল থেকে শুরু করে দোকানগুলো। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, গতবারের চেয়ে এবার ঈদের বাজার বেশি জমজমাট। তবে বৈরী আবহাওয়ার কারণে মাঝে মাঝে ক্রেতাশূন্য হয়ে পরে মার্কেটগুলো। বাহারি রঙের পোশাক, মাহিলাদের সুতি ও নেট টিসু শাড়ির প্রতি আকর্ষণ বেশি ক্রেতাদের। মেয়েদের কাপড়ের মধ্যে ভারতীয় বিনয় থ্রি-পিস সবচেয়ে বেশি চলছে বলে জানালেন দোকানিরা। পোশাকের দোকানগুলোতে পুরোদমে শুরু হয়েছে বেচাকেনা। দম ফেলার সুযোগ নেই দোকানিদের। প্রতিটি দোকানে ক্রেতাসমাগমে বিক্রেতাদের মুখে হাসি। ক্রেতা আকর্ষণে অধিকাংশ দোকানে টানানো হয়েছে ঝাড়বাতি। শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ নানা বয়সী ক্রেতাদের পদভারে মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, আজিজ সুপার মার্কেট, লন্ডন সুপার শপ অ্যান্ড বিউটি পার্লার, কে এম লতীফ সুপার মার্কেট, কাপুড়িয়াপট্টি, লেপপট্টিসহ গোটা পৌর শহরে বইছে ঈদের আমেজ।

প্রতি বছরের মতো এ বছরও ভারতীয় পণ্যে মঠবাড়িয়ার বাজার সয়লাব। লন্ডন সুপার শপ অ্যান্ড বিউটি পার্লারের ম্যানেজার দেলোয়ার হোসেন জানান, ভারতীয় পণ্যে বাজার সয়লাব থাকলেও এ বছর দেশীয় পণ্যের চাহিদাই বেশি। ক্রেতা সমাগমও সন্তোষজনক। তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে মাঝে মাঝে বেচাকেনায় একটু সমস্যা হয়।

কে এম লতীফ সুপার মার্কেটের এম এম ফ্যাশনের সেলসম্যান মোঃ নাছির মিয়া জানান, এ বছর বাচ্চাদের জন্য রাখি ও শারারা ড্রেস খুব বেশি বিক্রি হচ্ছে। এ ছাড়া তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে কুর্তি, গাউন, লেহেংগা ও থ্রি-পিস।

ক্রেতা সালমান খান রাফি জানান, এবার পোশাকের দাম বেশি মনে হচ্ছে। তারপরও ঈদুল ফিতরের উত্সব উপভোগ করতে বেশি দাম দিয়ে পোশাক ক্রয় করতে হয়েছে।

এদিকে টেইলার্সগুলোতে কারিগররা রাত জেগে পোশাক তৈরি করছে। নামিদামি টেইলার্সগুলো কয়েক দিন আগে থেকেই অর্ডার নেয়া বন্ধ করে দিয়েছে।

Comments

comments

Check Also

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

গভীর রাতে গোয়াল ঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া ভেচকী গ্রামে রোববার রাতে দুর্বৃত্তের দেয়া আগুনে গরু ব্যবসায়ী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!