বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় জমি-জমা বিরোধে বৃদ্ধের বসত ঘর ভাংচুর, লুটপাট

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার ছোট হারজী গ্রামে জমি নিয়ে বিরোধে মকবুল মুন্সী নামের এক বৃদ্ধের বসত ঘর ভেঙ্গে মাটির সাথে গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ। এব্যাপারে মকবুল মুন্সীর ছেলে আ. ছালাম (৪০) বাদী হয়ে ৯ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করলেও পুলিশ এখন পর্যন্ত কোন আসমী গ্রেফতার করতে পারেনি। এদিকে বৃদ্ধ মকবুল মুন্সী বসত ঘর হারিয়ে অন্যের ঘরে মানবেতর জীবন যাপন করছেন।
বুধবার সরেজমিনে গিয়ে দেখাগেছে, ছোট হারজী গ্রামে মকবুল মুন্সী গং এর দখলে থাকা ২.৩৮ একর জমির মালিকানা নিয়ে ছোটহারজী সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক তৈয়বুর রহমান গং এর প্রায় দেড় যুগ ধরে মামলা চলে আসছিল। সম্প্রতি তৈয়বুর রহমান তার বাড়ি সংলগ্ন খালে বাঁধ দেয়ায় কয়েকশত একর ফসলি জমির পানি চলাচল বন্ধ হয়ে যায়। গত ১০ জুলাই সকালে স্থানীয় কৃষকরা মিলে বাঁধটি কেটে দেয়। কৃষকদের সাথে মকবুল মুন্সীর নাতি শাহাদাত বাঁধ কাটায় উপস্থিত থাকায় তৈয়বুর ক্ষিপ্ত হয়ে ওই দিন দুপুরে মাদ্রাসা থেকে বাড়ি ফিরে তার দলবল নিয়ে মকবুল মুন্সীর অনুপস্থিতিতে তার ঘর ভাংচুর করে মাটির সাথে গুড়িয়ে দেয়।
এব্যাপারে তৈয়বুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি ওই জমির মালিকানা দাবী করে বলেন, তারা নিজেদের ঘর ভেঙ্গে হয়রানি করার জন্য মিথ্যা মামলা দিয়েছে।
এব্যাপরে মামলার তদন্তকারী কর্মকর্তা মঠবাড়িয়া থানার এসআই নূর আমিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, মামালাটি এখনও তদান্তাধীন আছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় জমিজমার বিরোধের জেরে বর্গা চাষীর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে রিয়াজুল হক ও তার বর্গা চাষী ফারুক ফরাজীর …

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!