বৃহস্পতিবার , নভেম্বর ২৬ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় জন সচেতনতা মূলক ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার : বাল্যবিয়ে, যৌতুক, ও ইভটেজিং এর মাধ্যমে সৃষ্ট নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পিরোজপুরের মঠবাড়িয়ায় জনসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত। আজ বুধবার সকালে উপজেলা পরিষদ মিলানয়তনে উপজেলা পরিষদের আযোজনে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ জনসচেতনতামূলক ক্যাম্পেইন করেন।
“শেখ হাসিনার বরতা নারী পুরুষ সমতা” বাল্যবিবাহকে না বলুন শীর্ষক স্লোগান ধারণ করে এ অনুষ্ঠানে উপজেলা নিবাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, বিশেষ অতিথি উপ পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর পিরোজপুর মো. জাকির হোসেন, এ ছাড়া বক্তব্য দেন, প্রধান শিক্ষক রুহুল আমীন, মোস্তাফিজুর রহমান, মো নাছির উদ্দিন, কামাল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার, এস আই শাহানাজ প্রমূখ।
বক্তারা বলেন,বাল্যবিবাহ, যৌতুক ও ইভটেজিং সমাজকে নৈতিক অবক্ষয়ের দিকে ধাবিত করে। বাল্যবিবাহ, যৌতুক এ বিষয়গুলো একটি সমাজ তথা দেশের জন্য অকল্যাণকর। সমস্যাগুলো থেকে উত্তরণের জন্য পুরুষদের পাশাপাশি নারীদেরও এগিয়ে আসতে হবে। এ সময় বাল্যবিয়ের কুফল সম্পর্কে আলোচনা করা হয়।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নিকাহ রেজিষ্টার (কাজী), পুরোহিত, জনপ্রতিনিধি, স্থানীয় এনজিও, মহিলা সমিতির প্রতিনিধি, গণ্যমান্য ব্যাক্তি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সভা

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। …

মঠবাড়িয়ায় মাথার খুলিবিহীন শিশুর জন্ম

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসী হাসপাতালে মাথার খুলি বিহীন একটি শিশু জন্ম হয়েছে। উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!