শুক্রবার , সেপ্টেম্বর ১৮ ২০২০
Breaking News
SONY DSC

মঠবাড়িয়ায় খাল খননে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪০ দিনের কর্মসূচির আওতায় খাল খননে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলার হলতা গুলিসাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের হলতা খাল খনন কর্মসূচিতে অনিয়মের অভিযোগের বিষয়ে ক্ষতিগ্রস্ত বাসিন্দা কবুতারখালী গ্রামের কৃষক পরিতোষ গোমস্তা সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের গুলিসাখালী-কবুতরখালী মধ্যবর্তী হলতা খালে প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের ৪০ দিন কর্মসূচির আওতায় ওই ওয়ার্ডের ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল খাল খননের কাজ শুরু করেন। ওই ইউপি সদস্য খাল কাটার বিধি না মেয়ে ইচ্ছামতো পশ্চিম পাড় থেকে মাটি কেটে পূর্ব পাড়ে ভরাট করছেন। এতে পশ্চিম পাড়ের গাছপালাসহ খালপাড় ভেঙে ওই পাড়ের জনগোষ্ঠীর ব্যপক ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে।
সরেজমিন ঘুরে দেখা যায়, নিয়ম না মেনে খালটি খনন করা হচ্ছে। এক পাড়ের মাটি কেটে অন্য পাড়ে ভরাট করা হয়েছে। খালটি অনেকটা সংকুচিত হয়ে পানিপ্রবাহের স্বাভাবিক গতি হারিয়ে ফেলছে। এতে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে পড়ে।
ওই এলাকার বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে আজাদ এবি ও ইউনিয়ন যুবলীগ সভাপতি জাকির হোসেনসহ একাধিক এলাকাবাসী অভিযোগ করেন, ইউপি সদস্যের ব্যক্তিস্বার্থে পশ্চিম পাড়ের মাটি কেটে পূর্ব পাড় ভরাট করছে। এতে সরকারের জনস্বার্থের উদ্দেশ্য ব্যাহত হচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, খালের পশ্চিম পাড় উঁচু হওয়ায় এবং গাছপালা থাকায় পূর্ব পাড়ে খননকৃত মাটি উঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে নথিপত্র পর্যালচনা করে বিধিমতো ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Check Also

সাংবাদিক জিল্লুর রহমানের রোগ মুক্তি কামনায় মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির দোয়া অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সাংবাদিক মোঃ জিল্লুর রহমান এর আসু রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠান …

মঠবাড়িয়ায় সাবেক নারী ভাইস চেয়ারম্যানকে হত্যা চেষ্টা মামলায় দু‘মাসেও গ্রেপ্তার হয়নি আসামী

স্টাফ রিপোর্টার : মাদক বিক্রিতে বাঁধা দেয়ায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!