মঠবাড়িয়াসোমবার , ২০ এপ্রিল ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

Mathbariaprotidin
এপ্রিল ২০, ২০২০ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় করোনাভাইরাসের প্রভাব মোকাবেলায় আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৫০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অফিস চত্বরে বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস, কৃষি কর্মকর্তা হাজিরা খাতুন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহফুজুর রহমান প্রমুখ। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর সোমবার দুপুরে এসব কৃষি উপকরণ বিতরণ করে।
উপজেলা কৃষি কর্মকর্তা হাজিরা খাতুন বলেন, খরিপ-১, ২০২০-২১ মৌসুমে উফশী আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা (২য় পর্যায়) কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৫০০ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি ধানের বীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার ১ হাজার ৪৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!