রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News

মঠবাড়িয়ায় আহত এতিম শিশুর পাশে প্রশাসন ও সাংবাদিক

স্টাফ রিপোর্টার : মঠবাড়িয়ায় সুপারি গাছ থেকে পড়ে আহত এতিম শিশু শাহাদাৎ হোসেন (১০) কে চিকিৎসার জন্য সহায়তার হাত বাড়ালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজ ও একদল সাংবাদিক। সাংবাদিকরা শিশু শাহাদাৎ এর ডান হাত ও বা পা ভাঙ্গা অবস্থায় হাসপাতালের জরুরী বিভাগে অজ্ঞান হয়ে পড়ে থাকা শিশুটির পাশে মাকে কাঁদতে দেখেন।
পরিবার সূত্রে জানা যায়, শিশু শাহাদাৎ হোসেনের পিতা উপজেলার সুর্যমনি গ্রামের মৃত ছগির মিয়া ৫-৬ বছর পূর্বে মারা যায়। বিধবা মা শাহনাজ বেগম অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে। বিধবা মায়ের বড় ছেলে শাহাদাৎ হোসেন ৬৪ নং বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩য় শ্রেণীতে ও ছোট তাওহিদ একই বিদ্যালয় প্রথম শ্রেণীতে পড়ে। বিধবা মা ২টি শশু পুত্রের লেখাপড়া ও সংসার চালাতে না পারায় শাহাদাৎ যখন যে কাজ পায় সেই কাজ করাসহ সুপারির মৌসুমে প্রতিটি গাছ ১০ টাকায় সুপারি গাছ বেয়ে যা পায় তাই দিয়ে সংসার ও দুই ভাইয়ের লেখপড়ার খরচ চালায়। প্রতিদিনের মত সোমবার বিকেলে পাশের বাড়ীর মরিয়মের ১০-১২টি সুপারি গাছের সুপারি পেরে নামার সময় অসাবধানতায় গাছ থেকে পড়ে হাত-পা ভেঙ্গে যায়। প্রতিবেশিরা শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক ডা. সোনিয়া আক্তার প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান। এ অবস্থায় সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি চিকিৎসার জন্য সরকারি সাহায্য তহবিল থেকে ২ হাজার ৫’শ টাকার আশ্বাস দিলে সমকালের প্রতিনিধি মিজানুর রহমান মিজু ওই টাকা নগদ শিশুটির মায়ের হাতে তুলে দেন। এছাড়া তাৎক্ষণিকভাবে সাংবাদিকরা উদ্যোগ নিয়ে নিজেরা, প্যানেল মেয়র মঞ্জুর রহমান সিকদার, টিকিকাটা ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু হানিফ ও উপস্থিতিদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে চিকিৎসার জন্য মোট ১৮ হাজার টাকা দিয়ে তাকে সোমবার রাতে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বশির আহমেদ জানান, বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে অজানতে পেরে সরকারি এ্যাম্বুলেন্স দিয়ে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ জানান, এটি সাংবাদিকদের মহতি উদ্যোগ। আমি খবর পেয়ে সাংবাদিকদের পাশাপাশি আমিও ওই অসহায় শিশুটির পাশে দাঁড়িয়েছি।
উপজেলা প্রশাসন ও সাংবাদিকদের এ উদ্যোগ সকলের কাছে প্রশংসা কুড়িয়েছে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!