বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

মঠবাড়িয়াসহ পিরোজপুরের বাজারগুলোতে পেঁয়াজ সংকট

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : মঠবাড়িয়াসহ পিরোজপুরের বাজারগুলোতে এবার পেঁয়াজ সংকট দেখা দিয়েছে। ক্রেতারা বাজারে গিয়ে পেঁয়াজ কিনতে না পেয়ে হতাশ হয়ে ফিরছেন। সোমবার (২৫ নভেম্বর) সকালে জেলার সদর বাজারসহ মঠবাড়িয়া, কাউখালীসহ বিভিন্ন উপজেলার হাট-বাজারগুলোতে এ চিত্র দেখা গেছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানাচ্ছেন, সদরসহ জেলার সাতটি উপজেলার বাজারগুলো রোববার (২৪ নভেম্বর) থেকে পেঁয়াজের সংকট দেখা দিয়েছে। কয়েকটি দোকানে পেঁয়াজ পাওয়া গেলেও তা বিক্রি হচ্ছে চড়া দামে।

জানা গেছে, পেঁয়াজের দামের ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করলেও জেলার বাজার জুড়ে এখনো দেশি পেঁয়াজের সংকট রয়েছে।

মঠবাড়িয়া উপজেলা সদরের ব্যবসায়ী মো. হুমায়ুন কবির বলেন, বাড়তি টাকায় পেঁয়াজ কিনে কম দামে বিক্রি করতে হয়েছে। তখন আমার পেঁয়াজ লুট করে নেওয়া হয়েছে। তাই আর লোকসান দিতে চাই না।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, পেঁয়াজের বাজার সহনীয় করতে ও ব্যবসায়ীরা যাতে পেঁয়াজ বিক্রি করতে পারেন, সেজন্য ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক ডেকেছি। এছাড়া যারা পেঁয়াজ লুট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা শহরের প্রধান বাজারে সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, অধিকাংশ দোকানেই পেঁয়াজ নেই। ২/১টি দোকানে পেঁয়াজ থাকলেও তার দাম খুবই বেশি। তবে, কোনোভাবেই পাওয়া যাচ্ছে না দেশি পেঁয়াজ।

পিরোজপুর সদর বাজারের ব্যবসায়ী শহিদুল ইসলাম বলেন, শুক্রবার কিছু পেঁয়াজ খুলনার মোকাম থেকে কিনে এনেছিলাম। সেগুলো শেষ হওয়ায় এখন আর দোকানে পেঁয়াজ নেই। এছাড়া রোববার বাজারে হঠাৎ করেই পেঁয়াজের দাম গত দু’দিনের থেকে বেশ চড়া।

জেলা শহরের প্রধান কাঁচা বাজারের (দামোদর ব্রিজ সংলগ্ন) মুদি দোকানি শান্তি সাহার বলেন, বাজারে দেশি পেঁয়াজের সংকট চলছে। তবে কয়েকটি দোকানে বড় আকারের মিশরের পেঁয়াজ পাওয়া গেলেও তা প্রতিকেজি ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

ওই বাজারের আরেক দোকানি মো. নজরুল ইসলাম বলেন, মোকামে (খুলনা) দেশি-বিদেশি কোনো পেঁয়াজই নেই। দুদিন আগে ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে বিক্রি হয়েছিল পেঁয়াজ।

শফিকুল ইসলাম নামে এক পুলিশ সদস্য বলেন, ২২০ টাকা কেজি দরে ২৪ টাকায় ১০৯ গ্রাম ওজনের একটি পেঁয়াজ কিনেছি। দাম বেশি হওয়ায় রান্নায় পেঁয়াজের ব্যবহার কমিয়ে দিয়েছি। সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় তিন জুয়ারিকে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় তিন জুয়ারিকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে …

অসহায় ৬ রোগীকে প্রবাসী মানব কল্যাণ ফোরামের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মঠবাড়িয়া প্রবাসী মানব কল্যাণ ফোরামের উদ্যেগে দুরারোগ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!