শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

মঠবাড়িয়ার মিরুখালী-আমুয়া সড়কের বেহালদশা

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার মিরুখালী-কাঠালিয়ার আমুয়া সংযোগ সড়কটি দীর্ঘ কয়েক বছর ধরে বেহাল অবস্থায় থাকায় দুই উপজেলার কয়েক হাজার মানুষ চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে। এ সড়কের কাঁঠালিয়া আমুয়ার কিছু অংশ সড়ক পাকা থাকলেও মঠবাড়িয়া অংশের মিরুখালী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র হতে নতুন বাজার পর্যন্ত  সড়কের অবস্থা এমনই বেহাল যে যানবাহন চলাচল তো দুরে থাক মানুষের পায়ে চলাও কষ্টকর। বেহাল সড়কটি পাকা করণের দাবীতে শিক্ষার্থী ও এলাকাবাসি মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে আসছে।

ভূক্তভোগি এলাকাবাসিরা জানান, উপজেলার মিরুখালী ইউনিয়ন বাজার হয়ে আমুয়া বন্দর দিয়ে প্রতিদিন স্থানীয় কোমলমতি শিক্ষার্থী, শিক্ষকসহ অসংখ্য মানুষ দেশের দুর-দুরান্তে সড়ক ও নৌপথে  যাতায়াত করে থাকেন। বর্তমানে আমুয়া বন্দরে একটি সেতু নির্মাণের ফলে এ রুটে মানুষের চলাচলও বৃদ্ধি পেয়েছে। কিন্তু সড়কটির মঠবাড়িয়া অংশের প্রায় ৪ কিলোমিটার সড়ক চরম বেহাল অবস্থা। চলতি বর্ষা মৌসুমে গত কয়েক দিনের ভারী বর্ষণে  সড়কটির ইট মাটির নিচে দেবে যাওয়ায় মাঝে মাঝে ২/৩ ফুট গর্তের সৃষ্টি হয়ে হাটু পানি জমে আছে। এমনিতেই বর্ষা মৌসুমের শুরুতেই যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। বাধ্য হয়ে মানুষ বাড়তি ছয় কিলোমিটার পথ ঘুরে ভগীরথপুর হয়ে কাঁঠালিয়া উপজেলার মরিচবুনীয়া হয়ে আমুয়া বন্দরে যাতায়াত করে থাকেন। এতে জনদুর্ভোগ, বাড়তি সময় ও অর্থের অপচয় ঘটছে।

এ ব্যাপারে মিরুখালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খান জানান, সড়ক ও জনপথ বিভাগের এ সড়কটি দেখার মত কেউ নেই। মিরুখালী থেকে দাউদখালীর নতুন বাজার পর্যন্ত এই সড়কটি  কাদা জলে ডুবে আছে। সড়ক সংস্কারে আমরা পর্যায় ক্রমে  শিক্ষার্থী, শিক্ষকসহ এলাকাবাসীকে নিয়ে লাগাতার আন্দোলন করে যাচ্ছি।

মিরুখালী ইউপি চেয়ারম্যান আব্দুস সোবহান শরীফ জানান, বেহাল রাস্তা দিয়ে মানুষ দীর্ঘ দিন ভোগান্তি পোহালেও কর্তৃপক্ষ নজর দিচ্ছেনা।

পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম ওই রাস্তার বেহাল অবস্থার কথা স্বীকার করে বলেন, ইতি মধ্যেই এইচবিবি ওই সড়কটি সড়ক উন্নয়ন প্রকল্প বরিশাল ফেইজ-২ উন্নীত করে প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই টেন্ডার আহবান করা হবে।

 

 

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!